মল্লভুম বিষ্ণুপুর

বিষ্ণুপুরে হদিশ মিলল জাল নোটের ছাপা খানা, ধৃতের বাড়ী থেকে উদ্ধার প্রায় ১ লাখ ৬৫ হাজার জাল নোট।

বিষ্ণুপুরে হদিশ মিলল জাল নোটের ছাপা খানা, ধৃতের বাড়ী থেকে উদ্ধার প্রায় ১ লাখ ৬৫ হাজার জাল নোট।
X

বাঁকুড়া২৪X৭,প্রতিবেদন : বাড়ীতেই চলছিল জাল নোট ছাপার কারবার।আর সেই জাল নোট বিভিন্ন দোকানে কেনাকাটা করে অল্প দাম মিটিয়ে যা ফেরৎ পেত সেটাই হত তার রোজগার।অর্থাৎ ৫০০ টাকার নোট দিয়ে সে ১০০ থেকে ১৫০ টাকা মূল্যের জিনিস কিনত। আর বাকী আসল টাকা যে টা ফিরে পেতও সেটা ছিল তার আয়।এভাবে দিন মোটা,টাকার আয় হত তার। একই কায়দায় জয়পুরের গোপালনগর গ্রামে ৫০০ টাকার জাল নোট দিয়ে খেলনা কিনতে গিয়েছিল অভিযুক্ত গুরুপদ আচার্য। গুরুপদর নোট যে জাল তা টের পেতেই তাকে ঘিরে ফেলে গ্রামের মানুষ।

এবং তার কথায় অসংগতি মেলায় গ্রামের লোকেরা গণপিটুনি শুরু করে দেয়।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে বিষ্ণুপুর জেলা হাসপাতালে ভর্তি করে।পুলিশ জানিয়েছে, বিষ্ণুপুর থানার তালডাংরা- বিষ্ণুপুর রোডের কাছে ফরেস্ট অফিস লাগোয়া এলাকার বাদিন্দা বছর ৫৯ এর এই ব্যক্তির বাড়িতে তল্লাশি চালাতেই জাল নোট ছাপার ঘটনা প্রকাশ্যে আসে।তার বাড়ী থেকে প্রিন্টার,স্ক্যানার,নোট ছাপার কাগজ সহ অন্যন্য সামগ্রী বাজেয়াপ্ত করে বিষ্ণুপুর থানার পুলিশ এবং তার বাড়ী থেকে ছাপানো জাল টাকার বান্ডিল উদ্ধার হয়।


পুলিশ জানিয়েছে, এই উদ্ধার হওয়া জাল নোটের আর্থিক মূল্যের হিসেবে ধরলে তা প্রায় ১ লাখ,৬৫ হাজার ৫৬০ টাকা। এই চক্রের সাথে বড়ো কোন সিন্ডিকেট যুক্ত আছে কিনা তা খতিয়ে দেখতে ইতি মধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। এবং ধৃতের বিরুদ্ধে আইপিসি 489B/489C ধারায় মামলা শুরু হয়েছে।

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story