মল্লভুম বিষ্ণুপুর

বাঁকাদহ প্রাথমিক স্কুলে জোড়া হাতির হানাদারি! দেখুন লাইভ ভিডিও।

বাঁকাদহ প্রাথমিক স্কুলে জোড়া হাতির হানাদারি! দেখুন লাইভ ভিডিও।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন(অসিত রজক,বিষ্ণুপুর) : আচমকা স্কুল চত্বরে ঢুকে পড়ল অতিকায় জোড়া দাঁতাল! বেশ কিছুক্ষণ দাপিয়েও বেড়াল তারা। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল জেলার বিষ্ণুপুরের বাঁকাদহ প্রাথমিক স্কুলে। জঙ্গলে খাবারের টান তাই স্কুলের মিড ডে মিলের ভাঁড়ার ঘরে চালের খোঁজেই হানা দিয়েছিল জোড়া হাতি এমনটাই মনে করে হচ্ছে। এদিকে, খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় বন দপ্তরের কর্মীরা।


সাইরেন বাজিয়ে জঙ্গলে পাঠানোর চেষ্টা চালানো হয় এই দুুুই দাাঁতালকে।সাইরেন বাজিয়ে বনের দিকে তাড়িয়ে দেন তারা। তাড়া খেয়ে দুই দাাঁতাল জঙ্গলের অভিমুখে রওনা দেয়। এমন লোকালয়ে জোড়া হাতির দাপাদাপিতে আতঙ্ক সৃষ্টি হয় বাাঁকাদহ জুড়ে।

এলাকার,বাসিন্দাদের দাবী,,কোভিডের জন্য স্কুল বন্ধ থাকায় বড়ো দুর্ঘটনা এড়ানো গেছে। স্কুল চালু থাকলে কচিকাঁচা পড়ুয়ারা বিপদে পড়ত তা বলাই বাহুল্য। তারা হাতির লোকালয়ে হানা ঠেকাতে বন দপ্তরকে আরোও সক্রিয় হওয়ার দাবী তুলে সরব হয়েছেন। এখন দেখার বন দপ্তর হাতি ঠেকাতে কি ভুমিকা নেয়। স্থানীয় বাসিন্দাদের আতঙ্কিত হওয়ার যথেষ্ট কারণ রয়েছে। যে ভাবে হাতি এলাকায় হানা দিচ্ছে তাতে যে কোন সময় সামনে পড়লে মানুষের প্রাণ যেতে পারে।


এছাড়া স্কুল খোলা থাকলে প্রাথমিকের পড়ুয়াদের কি হাল হত তা ভেবেই শিউরে উঠছেন তারা! স্কুল বন্ধ থাকায় সেই পরিস্থিতি এই যাত্রায় এড়ানো গেলেও এমন আশঙ্কা কবে দূর হবে তা নিয়েই চিন্তিত তারা। প্রশাসন এখন ভোট নিয়ে ব্যস্ত।তাই ভোটের মরসুমে হাতি তাড়ানোর অভিযান চালানো সম্ভব নয় বন দপ্তরের পক্ষে।

এই অবস্থায় হাতির হানাদারি এবার রুটিন হয়ে দাঁড়ালে বিপাকে পড়বেন আম জনতা। সেদিকে জন নেতারা নজর না দিয়ে ভোট ভিক্ষেতেই ব্যস্ত থাকলে আখেরে তার প্রভাব ইভিমেও পড়বে তার ঈঙ্গিতও মিলছে এলাকার বাসিন্দাদের কাছ থেকেও। এখন দেখার হাতির হানা ঠেকাতে ভোট প্রার্থীরা প্রশাসনের কাছে দাবী তুলে সরব হন কিনা?

👁️ দেখুন 🎦 ভিডিও। 👇





Next Story