মল্লভুম বিষ্ণুপুর

বিষ্ণুপুর পুরসভা তছরুপঃ শ্যামাপ্রসাদের চারটি একাউন্টের পাশাপাশি বিধানসভা প্রার্থী হিসেবে হলফনামায় সম্পত্তির হিসেবে খতিয়ে দেখছে পুলিশ।

বিষ্ণুপুর পুরসভা তছরুপঃ শ্যামাপ্রসাদের চারটি একাউন্টের পাশাপাশি বিধানসভা প্রার্থী হিসেবে হলফনামায় সম্পত্তির হিসেবে খতিয়ে দেখছে পুলিশ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বিষ্ণুপুর পুরসভার ১০ কোটি টাকার তছরুপ কাণ্ডের তদন্তে মঙ্গলবার বিকেলে হানা দেন পুলিশের উচ্চ পদস্থ কর্তারা। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) গনেশ বিশ্বাস,বিষ্ণুপুরের মহকুমা পুলিশ অফিসার কুতুবউদ্দিন খান, বিষ্ণুপুর থানার আইসি নন্দন মন্ডল বিষ্ণুপুর পুরসভায় আসেন।


পুরসভার আধিকারিকদের জিজ্ঞাসাবাদও করেন ।মুলত, এই দশ কোটি টাকার তছরুপের আফিসিয়াল তথ্য প্রমাণ সংগ্রহের জন্যই এদিন পুরসভায় আসেন পুলিশের এই কর্তারা। এছাড়াও পুলিস সুত্রে খবর, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে এপর্যন্ত চারটি ব্যাঙ্ক একাউন্ট রয়েছে বলে পুলিশ তাকে জেরা করে জানতে পেরেছে। এই চারটি একাউন্টের লেনদেন ডিটেইলস জানতে ব্যঙ্ক কতৃপক্ষকে চিঠিও দিচ্ছে পুলিশ।

এছাড়া শ্যাম বাবুর চারটি ব্যাঙ্ক একাউন্টের পাশাপাশি তার পরিবারের সদস্যদের একাউন্টও খতিয়ে দেখছে তদন্তকারি দল। কারণ এই তছরুপের টাকা পরিবারের সদস্যদের একাউন্টে সাইফন হয়েছে কিনা তা নিশ্চিত হতে চাইছে পুলিশ। আসলে এই বিপুল টাকার একটা মোটা অংশ শ্যাম বাবু পেয়েছেন। এবং সেই টাকা কোথায় সরানো হয়েছে তার খোঁজ পেতে মরিয়া পুলিশ। সেই সুত্রে কয়েকজন প্রাক্তন কাউন্সিলার এবং পুরসভার আধিকারিক মিলিয়ে ৭ জনের ওপর নজর রয়েছে পুলিশের।এমনকি এই বর্ষীয়ান রাজনীতিবিদের বিধানসভা ভোটে প্রার্থী হিসেবে দাখিল করা হলফ নামায় আয় ও সম্পত্তির হিসেবও খতিয়ে দেখছে তদন্তকারি দল।

২০১১ ও ২৯১৬ সালের বিধানসভা ভোটের হলফনামায় সম্পত্তির বৃদ্ধির হারের ওপরও নজর র‍য়েছে। এক সময় বিষ্ণুপুর পুরসভার পুর প্রধান এবং মন্ত্রী দুই পদ সামলেছেন শ্যাম বাবু।প্রায় ৩০ বছর বিষ্ণুপুর পরসভায় পুরপ্রধানের দায়িত্ব সামলেছেন তিনি। তবে তার বিরুদ্ধে ওঠা ১০ কোটি টাকার তছরুপের ঘটনা ঘটে ২০১৯- ২০ আর্থিক বছরে। এই আর্থিক বছরে শ্যাম বাবুর আইকরের রিটার্নও খতিয়ে দেখা হবে।এদিকে শ্যামবাবু নিজেও একজন আইনজীবী তাই আইনের ওপর দখল থাকায় তাকে জেরা করে পুলিশের তথ্য বের করতে হিমসিম খেতে হচ্ছে।এমনকি শ্যামবাবু বয়ান দেওয়ার ক্ষেত্রেও আইন বুঝে মেপে কথা বলছেন।অর্থাৎ তদন্তে যে খুব একটা সহযোগিতা করছেন এমন নয়ভ।

উল্টে সব প্রশ্নের উত্তর সোজা ভাবে দিচ্ছেন না,আবার অনেক গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে যাচ্ছেন। এই কারণেই পুলিশ বিভিন্ন সোর্স থেকে তার বিরুদ্ধে তথ্য,প্রমাণ জোগাড় করে শ্যামবাবুকে সরাসরি জিজ্ঞাসাবাদ করার কৌশল নিয়েছেন।এতে শ্যামবাবুর পিচকে বের হওয়ার আর কোন উপায় থাকবে না। এখন দেখার পুলিশ এই তছরুপ কাণ্ডের তদন্তের জাল কত তাড়াতাড়ি গুটিয়ে আনতে পারে? সেদিকেও নজর রইল সবার।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story