মল্লভুম বিষ্ণুপুর

বিষ্ণুপুরের ভড়া ধনঞ্জয় দাস কাঠিয়াবাবা কলেজের অধ্যাপক কোভিড আক্রান্ত, ১০ দিনের জন্য বন্ধ কলেজ।

বিষ্ণুপুরের ভড়া ধনঞ্জয় দাস কাঠিয়াবাবা কলেজের অধ্যাপক কোভিড আক্রান্ত, ১০ দিনের জন্য বন্ধ কলেজ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বিষ্ণুপুরের ভড়ার স্বামী ধনঞ্জয় দাস কাঠিয়াবাবা কলেজের এক সহকারী অধ্যাপক কোভিড আক্রান্ত হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়।পাশাপাশি সতর্কতা মুলক ব্যবস্থা হিসেবে টানা দশ দিনের জন্য কলেজ সম্পুর্ন বন্ধ রাখার নোটিশ দিল কলেজ কর্তৃপক্ষ। সোমবার থেকে আগামী ২১ শে এপ্রিল পর্যন্ত কলেজ আপাতত বন্ধ থাকছে।


কলেজের কাজকর্ম। কলেজের অধ্যক্ষা কাকলি ঘোষ সেনগুপ্ত জানান, কলেজে এখন প্রোগ্রাম কোর্সের প্রথম,তৃতীয় ও পঞ্চম সেমেস্টারের পরীক্ষা চলছে।পড়ুয়ারা বাড়ি থেকেই পরীক্ষায় আংশ নিচ্ছিল কিন্তু অনলাইনে যাদের পরীক্ষায় বসা সমস্যা সেই সব ছাত্র-ছাত্রীরা কলেজের পরীক্ষা সহায়তা কেন্দ্রে এসে অফলাইনে খাতা জমা করছিল। এছাড়াও কলেজে অফিসের কাজকর্ম যথারীতি চালু ছিল।


কিন্তু এক সহকারী অধ্যাপক কোভিড আক্রান্ত হওয়ায় কলেজ বন্ধ রাখা হচ্ছে।তবে,বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সহায়তা কেন্দ্রের কাজ সবটাই অনলাইনে হবে।অফলাইনে কোনও খাতা কিংবা উত্তরপত্র জমা নেওয়া হবে না।'প্রোগ্রাম কোর্সের ছাত্র-ছাত্রীদের অনলাইনে উত্তরপত্র জমা করার ক্ষেত্রে কোনও সমস্যায় পড়লে বিভাগীয় প্রধান অথবা কলেজের নাম্বারে ফোন করলে তাদের সমস্যা মেটাতে সাহায্য করা হবে।


জানা গেছে,কলেজের ওই সহকারী অধ্যাপকের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ ধরা পড়ে রবিবার।তা জানাজানি হতেই সোমবার থেকে কলেজ বন্ধের নোটিশ দেয় কর্তৃপক্ষ।সোমবার থেকে দশ দিনের জন্য প্রতিষ্ঠান সম্পুর্ন বন্ধের কথা উল্লেখ করা আছে এই নোটিশে। এদিকে, আজ, মঙ্গলবার ভড়া গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে পুরো কলেজ স্যানিটাইজ করা হয়।

জানা যাচ্ছে, কলেজের পরীক্ষা সহায়তা কেন্দ্রের কাজের দায়িত্ব থাকা ওই অধ্যাপকের নিবিড় সংস্পর্শে আসা অন্যান্য অধ্যাপক,কর্মীদের এখন হোম আইসোলেশনে থাকার নির্দেশ দিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। এমনকি নিবিড় সংস্পর্শে আসা পড়ুয়াদেরও নজরে রাখা হয়েছে।


এদিকে এই ঘটনায় বিষ্ণুপুরে করোনার দ্বিতীয় ঢেও আছড়ে পড়ল এমন আশঙ্কায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। যদিও এই অধ্যাপক যে কোভিডের নয়া স্ট্রেন দ্বারা আক্রান্ত এমন তথ্য এখনও জানা যায় নি। ফলে অহেতুক আতঙ্কিত না হয়ে কোভিড সতর্কতা বিধি মেনে চলার ওপর বেশী জোর দেওয়া উচিত এলাকার মানুষের।

👁️ দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story