মল্লভুম বিষ্ণুপুর

আটটি তালা ভেঙ্গে বিষ্ণুপুরের সাক্ষী গোপাল মন্দিরে দুঃসাহসিক চুরি,এলাকায় চাঞ্চল্য!

আটটি তালা ভেঙ্গে বিষ্ণুপুরের সাক্ষী গোপাল মন্দিরে দুঃসাহসিক চুরি,এলাকায় চাঞ্চল্য!
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : মন্দির নগরী বিষ্ণুপুরের রাতের নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠল। এবার মল্লভুমের প্রাচীন সাক্ষী গোপাল মন্দিরের পাঁচটি গেট এবং আটটি তালার নিরাপত্তা বেষ্টনী ভেঙ্গে দুষ্কৃতিরা কয়েক লক্ষ টাকার সোনা ও রুপোর গয়না নিয়ে চম্পট দেয়। এমনকি রাধামাধবের বিগ্রহের পায়ে মল্লরাজ বীর হাম্বিরের দেওয়া নুপুর এবং সোনার বাঁশিও চুরি গেছে।


প্রণামী বাক্স ভেঙ্গেও লুঠ হয়েছে টাকাও। ঘটনা বুধবার গভীর রাতের বলে মনে করা হচ্ছে। এই মন্দিরে চুরির সময় মন্দির সংলগ্ন গৃ্হস্থ কয়েকটি বাড়ীর দরজা বাইরে থেকে লাগিয়েও দেয় দুষ্কৃতিরা। এদিন সকালে মন্দিরে এই চুরির ঘটনা টের পাওয়ার পর খবর দেওয়া হয় বিষ্ণুপুর থানায়। পুলিশ এই চুরির ঘটনার কিনারা করতে তদন্ত শুরু করেছে।

মন্দিরের পুরোহিত,সেবাইত এবং সাক্ষী গোপালের ট্রাস্টের মহন্ত পরিবারের সদস্যরাও এই ঘটনায় এলাকার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। বীর হাম্বীরের স্মৃতি বিজড়িত চুরি যাওয়া নুপুর,সোনার বাঁশি সহ চুরি যাওয়া সব গয়না অবিলম্বে উদ্ধারের দাবীও তুলেছেন বিষ্ণুপুর পুর শহরের ৭ নাম্বার ওয়ার্ডের সাক্ষী গোপাল পাড়ার বাসিন্দারা।বীর হাম্বিরের আমলে তৈরী প্রায় চারশো বছরেরও প্রাচীন এই মন্দিরের দুঃ সাহসিক চুরির ঘটনা মন্দির নগরীর রাতের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি এই চুরি ঘটনা কিনারা করার মতো বড়ো চ্যালেঞ্জ ছুঁড়ে দিল স্থানীয় পুলিশ প্রশাসন কে তা বলাই বাহুল্য।

যদিও শীঘ্রই এই চুরির ঘটনার কিনারা হয়ে যাবে বলে দাবী করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। এখন দেখার কবে এই চুরির ঘটনার কিনারা হয়? সেদিকেই নজর রয়েছে সারা মল্লভূম বাসীর।

👁️দেখুন 🎦ভিডিও। 👇





Next Story