মল্লভুম বিষ্ণুপুর

বিষ্ণুপুরে বৈদ্যুতিক খুঁটির শীর্ষে চড়ে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু ঠিকা শ্রমিকের।

ইলেকট্রিক পোলে চড়ে কাজ করছিলেন। কিন্তু, লাইনে বিদ্যুৎ সরবরাহ চালু ছিল। অসাবধানতা বসত বৈদ্যুতিক তারের সংস্পর্শে আসতেই নিমেষে লুটিয়ে পড়েন এক ঠিকা শ্রমিক। তারেই স্পৃষ্ট হয়ে থেকে যায় নিথর দেহ।

বিষ্ণুপুরে বৈদ্যুতিক খুঁটির শীর্ষে চড়ে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু ঠিকা শ্রমিকের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বিদ্যুতের পোলের ডগায় উঠে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক ঠিকা শ্রমিকের। আজ সকাল পৌনে ১১ টা নাগাদ এই মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটে বিষ্ণুপুরের রাউতড়া গ্রামে। পুলিশ জানিয়েছে মৃত ঠিকা শ্রমিকের নাম অনুপ খান(৩০)। তিনি বিষ্ণুপুরের লায়েকবাঁধের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিষ্ণুপুরের রাধানগর অঞ্চলের রাউতড়া গ্রামে একটি বিদ্যুতের পোলে চড়ে কাজ করছিলেন এই ঠিকা শ্রমিক তারে বৈদ্যুতিক লাইন চালু ছিল। কাজ করতে গিয়ে আচমকা আসাবধানে তারের সংস্পর্শ আসা মাত্র তিনি নুয়ে পড়েন পোলের ডগায়।সেখানেই আটকে থেকে যায় তার নিথর দেহ। ঘটনা স্থানীয় বাসিন্দাদের নজরে পড়তেই তারা খবর দেন পুলিশে। বিষ্ণুপুর থানা থেকে পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়।

এই ঘটনায় স্বাভাবিক ভাবেই ঠিকা শ্রমিকদের নিরাপত্তা ব্যবস্থায় ঘাটতির প্রশ্ন উঠতে শুরু করেছে। এই ঠিকা শ্রমিকের হাতে সেফটি গ্লাভস কেন ছিলনা তা নিয়েও প্রশ্ন উঠেছে। তাছাড়া চালু লাইনে ঝুঁকি নিয়ে কাজ করার ফলেই এখানে মৃত্যুর ঘটনা ঘটল। অকালে প্রাণ হারাতে হল এক তরতাজা যুবককে। তার দায় বিদ্যুৎ দপ্তর এড়াতে পারেনা। তাদের উচিত নিরাপত্তা সুনিশ্চিত করে কাজ করানো। না হলে এমন মর্মান্তিক দূর্ঘটনা এড়ানো যাবে না।

Next Story