মল্লভুম বিষ্ণুপুর

জঙ্গলে আগুন লাগানোর জের,আর খাবারের অভাব,লোকালয়ে হানা অজগরের,বিষ্ণুপুরের ভড়া গ্রামের ঘটনা।

জঙ্গলে আগুন লাগানোর জের,আর খাবারের অভাব,লোকালয়ে হানা অজগরের,বিষ্ণুপুরের ভড়া গ্রামের ঘটনা।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জঙ্গলে আগুন লাগার জের আর পর্যাপ্ত খাবারের অভাবে লোকালয়ে হানা দিচ্ছে বন্য প্রাণীরা।এমনটাই মনে করছেন বন দপ্তরের অধিকারীকরা। এবার এক ১৪ ফুটের অজগর সাপ আচমকা লোকালয়ে ঢুকে পড়ার ঘটনা ঘটল বিষ্ণুপুরের রাধানগর রেঞ্জের ভড়া গ্রামে। শুক্রবার রাতে, ভড়া কলেজের হোস্টেলের পিছনে এই সাফটি দেখতে পান স্থানীয় বাসিন্দারা।


এরপরই গ্রামের বাসিন্দা নাড়ুগোপাল মন্ডল,লক্ষ্মীকান্ত মন্ডলেরা খবর দেন বন দপ্তরে।খবর পেয়েই ভড়ার বীট অফিসার অনুপম লোহার বন কর্মীদের সাথে নিয়ে সাপটিকে উদ্ধার করেন। এরপর খাঁচায় বন্দি করে সেটিকে স্থানীয় জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। বিট অফিসার অনুপম লোহার জানান,জঙ্গলে আগুন লাগানোর পাশাপাশি, খাবারেরও টান রয়েছে।

সেই কারণেই লোকালয়ে ঢুকে পড়েছিল এই সাপটি। সাপটি সুস্থ ও তরতাজা থাকায় জঙ্গলে ছেড়ে দেওয়া হয় বলেও জানান তিনি। আম জনতার কাছে অনুরোধ, জঙ্গলে আগুন লাগানোর থেকে বিরত থাকুন। এবং লোকালয়ে কোন বন্য প্রাণী ঢুকে পড়লে আতঙ্কিত না হয়ে,এবং প্রাণীটিকে মেরে না ফেলে, বন দপ্তরে খবর দিন। যেমন করেছে ভড়া গ্রামের মানুষ। এবং বন দপ্তরকে তাদের দায়িত্ব পালনে সহায়তা করুন। বাঁচুক বন ও বন্যপ্রাণ।পরিবেশে ওরাও বাঁচুক,বাঁচি আমরাও।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇






Next Story