মল্লভুম বিষ্ণুপুর

কালবৈশাখীর ঝড়ে লণ্ডভণ্ড জয়পুরের আঙ্গারিয়া গ্রাম,উড়ল একাধিক ঘরের ছাউনি।

কালবৈশাখীর ঝড়ে লণ্ডভণ্ড জয়পুরের আঙ্গারিয়া গ্রাম,উড়ল একাধিক ঘরের ছাউনি।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কালবৈশাখীর তান্ডবে এক লহমায় লণ্ডভণ্ড জেলার জয়পুর ব্লকের জগন্নাথপুর অঞ্চলের আঙ্গারিয়া গ্রাম। কালবৈশাখীর ঝড় গ্রামে আছড়ে পড়তেই ভেঙ্গে পড়ে প্রচুর গাছ।ঝড়ের তীব্রতা এতই বেশী ছিল যে, গ্রামের বেশ কিছু ঘরের ছাউনি উড়ে যায়।ঝড়ের সাথে বৃষ্টির দাপটও ছিল সমান তালে। ফলে ঝড় আর জলের যুগল হানায় গ্রামের কয়েকটি বাড়ীর দেওয়ালও ভেঙ্গে পড়ে। সব থেকে ক্ষতিগ্রস্ত হয়েছে গাছপালার।ঝড়ের হানায় গাছে বাঁধা বাসা থেকে আছড়ে পড়ে আহত হয় প্রচুর পাখী। গ্রামের রাস্তা জুড়ে পড়ে রয়েছে ভেঙ্গে পড়া গাছের সারি।

গাছ সরিয়ে রাস্তা চলাচলের উপযুক্ত করে তুলতে কোমর বেঁধে নেমে পড়েছেন বাসিন্দারা। এদিকে,ঘরের ছাউনি উড়ে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন বেশ কয়েকটি পরিবার।শনিবার জেলার বিভিন্ন এলাকায় কম,বেশী কালবৈশাখীর দাপট ছিল বলে খবর মিলেছে। বিভিন্ন এলাকা থেকে গাছ পড়া ও মাটির বাড়ী,খড়ের,টিনের চালা ক্ষতিগ্রস্ত হওয়ার খবর।পাওয়া গেছে। জেলা প্রশাসনের তরফে ব্লক ভিত্তিক ক্ষয়,ক্ষতির তথ্য সংগ্রহ করা হচ্ছে বলে জানা গেছে। কালবৈশাখীর ঝড়ে প্রচুর আম ঝড়ে পড়ায় আম চাষীদের মাথায় হাত।

এছাড়া জমিতে মরসুমী ফসলেরও ভালো ক্ষয়,ক্ষতি হওয়ার খবর আসছে বিভিন্ন ব্লক থেকে।ঘরের ছাউনি উড়ে যাওয়ায় এবং ঘরের দেওয়াল ভেঙ্গে যাওয়ার ফলে ক্ষতিগ্রস্ত পরিবার গুলি সরকারি সাহায্যের দাবী তুলেছেন।

👁️দেখুন🎦ভিডিও। 👇



Next Story