মল্লভুম বিষ্ণুপুর

পাকা ধানে অকাল বর্ষণের থাবা,দিশেহারা চাষীরা।

অকাল বর্ষণ থেকে ধান বাঁচাতে তা অন্যত্র সরিয়ে নেওয়া বা মাঠে পলিথিন ঢেকে রাখাও সম্ভব হয়ে উঠছে না চাষীদের পক্ষে।কারণ বিস্তীর্ণ মাঠ জুড়ে পাকা ধান কাটা অবস্থায় পড়ে রয়েছে। তবে আগামী কাল থেকে বৃষ্টির ঘনঘটা কমার আভাস দিয়েছে হাওয়া অফিস।তাই কিছুটা হলেও কাল থেকে চাষীদের স্বস্তি মিলবে।

পাকা ধানে অকাল বর্ষণের থাবা,দিশেহারা চাষীরা।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন :( অভিজিৎ ঘটক,ওন্দা) : জেলা জুড়ে কদিনের অকাল বর্ষণে দিশেহারা চাষীরা। বিঘার পর বিঘা মাঠে পড়ে রয়েছে পাকা ধান। আর এই কাটা পাকাধান বৃষ্টির জলে নষ্ট হতে বসেছে৷ যার ফলে ব্যপক আর্থিক ক্ষতির মধ্যে পড়বেন জেলার প্রান্তিক চাষীরা। বাঁকুড়ার ওন্দা ব্লকের রতনপুর অঞ্চলে এমন চিত্র ধরা পড়ল বাঁকুড়া২৪x৭ এর ক্যামেরায়।শুধু ওন্দা নয় জেলার বিভিন্ন ব্লক থেকে এই একই খবর মিলছে। প্রচুর কাটা ধান অকাল বর্ষণের জেরে নষ্টের মুখে। এমন পরিস্থিতি যে বৃষ্টি থেকে ধান বাঁচাতে তা অন্যত্র সরিয়ে নেওয়া বা মাঠে পলিথিন ঢেকে রাখাও সম্ভব হয়ে উঠছে না।

ফলে বিপাকে পড়েছেন চাষীরা।কারণ বিস্তীর্ণ মাঠ জুড়ে পাকা ধান কাটা অবস্থায় পড়ে রয়েছে। তবে আগামী কাল থেকে বৃষ্টির ঘনঘটা কমার আভাস দিয়েছে হাওয়া অফিস।তাই কিছুটা হলেও চাষীদের স্বস্তি ফিরবে। আগামী কাল অর্থাৎ ৮ ই ডিসেম্বর থেকে আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গ জুড়ে। এখন দেখার তারপর মাঠে অবশিষ্ট কতখানি পাকা ধান ভালো অবস্থায় থাকে? তার ওপরই নির্ভর করছে ক্ষয়-ক্ষতির পরিমাণ।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story