বাজার-বানিজ্য

ফার্মাসিস্টের ভুয়ো সার্টিফিকেট চক্রের জাল ছড়িয়ে উত্তরবঙ্গেও,ধৃত প্রদীপ কে জেরা করে মিলল নয়া তথ্য।

ফার্মাসিস্টের ভুয়ো সার্টিফিকেট চক্রের জাল ছড়িয়ে উত্তরবঙ্গেও,ধৃত প্রদীপ কে জেরা করে মিলল নয়া তথ্য।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : একই ফার্মাসিস্টের শংসাপত্রে রাজ্যের তিন- চারটি জেলায় চলছে ওষুধের দোকান! এমন নজির বিহীন ঘটনার পর্দা ফাঁস করল বাঁকুড়া ড্রাগ কন্ট্রোল। নিয়ম অনুযায়ী এক জন ফার্মাসিস্টের শংসাপত্রে কেবল মাত্র একটি ওষুধ দোকানের লাইসেন্স অনুমোদন যোগ্য। কিন্তু এখানে প্রদীপ কুমার দাস নামে এই ফার্মাসিস্টের নামে বর্ধমান,বীরভূম দক্ষিনদিনাজপুর সহ তিন-চারটি জেলায় ওষুধ দোকানের লাইসেন্স রয়েছে।যা পুরোপুরি বেআইনী।বাঁকুড়ার ইন্দাসে একটি খুচরো ওষুধ দোকানের লাইসেন্সের জন্য অনলাইনে করা আবেদন যাচাই করতে গিয়ে, ড্রাগ কন্ট্রোল আধিকারিকদের কাছে এই ভুয়ো ফার্মাসিস্ট চক্রের পর্দা ফাঁস হয়ে যায়।

বুধবার ড্রাগ কন্টোল অফিসে প্রদীপ বাবুর নথিপত্র যাচাই করার সময় জেরায় তিনি ভেঙ্গে পড়লে, সব স্বীকার করে নেন।এমনকি প্রদীপ বাবুর বাসস্থানের ঠিকানাতেও অসঙ্গতি রয়েছে। কোনো ক্ষেত্রে তিনি হুগলীর ঠিকানা দিয়েছেন তো কোথাও পুর্ব বর্ধমানের কালনার ঠিকানা উল্লেখ আছে। এমনকি তাকে জেরা করে মালদার সামসুল হক নামে এক ব্যক্তির খোঁজ মিলেছে।যিনি এই ভুয়ো ফার্মাসিস্ট সার্টিফিকেট চক্রের অন্যতম মাথা বলে মনে করছেন তদন্তকারী দল।বাঁকুড়া রিজিওনাল ড্রাগ কন্ট্রোল ডিভিশনের ডেপুটি ডিরেক্টর ডাঃ জয়ন্ত কুমার চৌধুরী জানান,প্রদীপ বাবুর ফার্মাসিস্ট সার্টিফিকেটের সত্যতা নিয়েও সন্দেহ আছে।

তাই, এটি যাচাইয়ের জন্য ওয়েস্ট বেঙ্গল ফার্মাসি কাউন্সিলে পাঠানো হচ্ছে। এখান থেকে পাওয়া রিপোর্টের ওপর এই ঘটনার তদন্ত অনেকখানি নির্ভর করছে। ড্রাগ কন্টোল প্রদীপ বাবুকে বাঁকুড়া সদর থানার পুলিশের হাতে তুলে দিলে পুলিশ তাকে গ্রেপ্তার করে শুক্রবার বাঁকুড়া জেলা আদালতে তোলে।বিচারক অভিযুক্তকে তিন দিনের জেল হেপাজতের নির্দেশ দিয়েছেন বলে আদালত সুত্রে জানা গেছে। ড্রাগ কন্ট্রোলের বাঁকুড়ার উপ অধিকর্তা জয়ন্ত চৌধুরীর ধারনা, এই চক্রটি রাজ্যের বিভিন্ন জেলায় এই ভুয়ো ফার্মাসিস্ট সার্টিফিকেট দিয়ে ওষুধ দোকানের লাইসেন্স পাইয়ে দেওয়ার র‍্যাকেট চালিয়ে আসছিল।

প্রদীপ জালে পড়ে যাওয়ায় এই চক্র এবার পুলিশের হাতে খুব শীঘ্রই ধরা পড়ে যাবে এমনটাই মনে করা হচ্ছে। এদিকে,বাঁকুড়া সদর থানার পুলিশ ইতিমধ্যেই এই কান্ডের তদন্ত শুরু করে দিয়েছে৷ এখন দেখার, তাদের তদন্তে কি তথ্য প্রকাশ্যে আসে?সেদিকেই নজর রইল সবার।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story