মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

জেলায় সাম্প্রতিক জোড়া হাতির মৃত্যুর প্রতিবাদ, দোষীদের শাস্তি ও ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশের দাবীতে বন দপ্তরে বিক্ষোভ বিজেপি।

জেলায় সাম্প্রতিক জোড়া হাতির মৃত্যুর প্রতিবাদ, দোষীদের শাস্তি ও ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশের দাবীতে বন দপ্তরে বিক্ষোভ  বিজেপি।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : পর,পর মাত্র চারদিনের ব্যবধানে জোড়া হাতির মৃত্যুর ঘটনায় এবার জেলায় রাজনৈতিক আন্দোলনে নামল বিজেপি। এই জোড়া হাতির মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তির দাবী তোলার পাশাপাশি, এই মর্মান্তিক ঘটনার প্রতিবাদে বেলিয়াতোড় বন দপ্তরে ঘেরাও করে বিক্ষোভে সামিল হলেন বিজেপির কর্মী সমর্থকেরা। তাদের দাবী,হাতি মৃত্যুর ঘটনায় শাসক দলের ছত্র ছায়ায় থাকা অভিযুক্তদের আড়াল করতে চাইছে বন দপ্তর!এছাড়া, শাসক দলের আশ্রয়ে থাকা দুষ্কৃতিরা জঙ্গল থেকে গাছ লোপাট করলেও বন দপ্তর নীরব থাকে বলেও তারা অভিযোগ তুলছেন। একই সাথে, বিজেপির স্থানীয় নেতা তথা বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সহ সভাপতি স্বরূপ ঘোষ মৃত দুই হাতির ময়নাতদন্তের রিপোর্ট জনসমক্ষে প্রকাশ করার জোরালো দাবী তুলেছেন।

এই নিয়ে জেলার রাজনৈতিক বাতাবরন ও উত্তপ্ত হয়ে উঠেছে।যদিও,বেলিয়াতোড়ের রেঞ্জার মহিবুল ইসলাম বিজেপির অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন,হাতি মৃত্যুর ঘটনা তার রেঞ্জের নয়, অথচ বিজেপি এখানে বিক্ষোভ দেখায়। যা বেমানান। এবং বন দপ্তর হাতি মৃত্যুর ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ইতি মধ্যেই আইনানুগ ব্যবস্থা নিয়েছে বলেও পালটা দাবী করেন তিনি।প্রসঙ্গত,গত ৭ মার্চ জেলার পিড়রাগোড়া গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় একটি পূর্ণবয়স্ক দাঁতাল হাতির। আর এই ঘটনার চার দিন কাটতে না কাটতেই, ফের আরও একটি হাতির মৃতদেহ উদ্ধার হয় ১২ মার্চ। চুয়াগাড়া এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় এই হাতিটির। স্বভাবতই এই জোড়া হাতির মৃত্যুর ঘটনায় বন দপ্তরের ওপর ক্ষুব্ধ হয়ে পড়েন এলাকার মানুষ।

তড়িঘড়ি ঘটনার প্রাথমিক তদন্তে নেমে পড়ে বন দপ্তর। অভিযুক্তদের বিরুদ্ধে বন্যপ্রাণী সুরক্ষা আইন ও প্রাণীর বিরুদ্ধে নির্মমতা আইনের ধারায় মামলাও রুজু করে।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story