মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

জলের তলায় কজওয়ে,মেজিয়া- ছাতনা রাজ্য সড়কে যোগাযোগ ছিন্ন,রেল লাইনের ওপর দিয়ে পারাপার,রাজ্যকে বিঁধলেন চন্দনা।

মেজিয়া পঞ্চায়েত সমিতির বিদ্যুৎ কর্মাধ্যক্ষ জন্মেজয় বাউরীর দাবি,বর্ষার মরসুম পার হলে অর্থাৎ পুজোর পর এই কজওয়ের কাজ শুরু হবে।

জলের তলায় কজওয়ে,মেজিয়া- ছাতনা রাজ্য সড়কে যোগাযোগ ছিন্ন,রেল লাইনের ওপর দিয়ে পারাপার,রাজ্যকে বিঁধলেন চন্দনা।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : ফি বছর বৃষ্টি বাড়লেই আম জনতার বিড়ম্বনা বাড়ে! জলের তলায় চলে যায় কজওয়ে। ফলে মেজিয়া - ছাতনা রাজ্য সড়কের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিকল্প উপায়ে যোগাযোগ গড়তে জীবনের ঝুঁকি নিয়ে মেজিয়ার ডিভিসির তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালগাড়ী চলাচলের রেল লাইন ধরেই যাতায়াত চলছে গ্রামবাসীদের। মেজিয়ার - ছাতনা রাজ্য সড়কের মাতাবেল কজওয়ে গতকাল থেকেই জলের তলায়।আজও এই মাতাবেল কজওয়েতে বিপদ সীমার ওপর দিয়ে বইছে জল। স্থানীয় ব্লক প্রশাসন এই কজওয়ে দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়ে কার্যত দায় সেরেছেন বলে গ্রামবাসীদের অভিযোগ।

গ্রামের বাসিন্দাদের দাবি,কয়েক দশক ধরে এই সমস্যা চলে আসছে।অথচ সমাধানের কোন উদ্যোগ নেই।সেতু তৈরির জরিপ আর সমীক্ষা বার,বার হলেও কাজের কাজ কিছুই হয়নি।এই কজওয়ে টি পড়ে শালতোড়া বিধানসভা এলাকায়।শালতোড়ার বিজেপি বিধায়ক চন্দনা বাউরী এই কজওয়ের বেহাল দশার জন্য রাজ্য সরকারকে এক হাত নিয়েছেন।যদিও,মেজিয়া পঞ্চায়েত সমিতির বিদ্যুৎ কর্মাধ্যক্ষ জন্মেজয় বাউরীর দাবি,বর্ষার মরসুম পার হলে অর্থাৎ পুজোর পর এই কজওয়ের কাজ শুরু হবে।তিনি বলেন ইতিমধ্যে ই প্রশাসন পক্ষ থেকে এই কজওয়েটির জন্য অনুমোদন মিলেছে।

তবে, শুকনো আশ্বাসে বিশ্বাসী নন মাতাবেলের বাসিন্দারা। কারন এর আগেও এমন আশ্বাস মিললেও তার বাস্তবায়ন হয়নি। এখন দেখার এবার কি হয়?

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story