মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

কয়লা কেলেঙ্কারির তদন্তে সিবিআই,লালার সাথে যোগসুত্র,জেলা থেকে গ্রেপ্তার নীরদ মন্ডল।

কয়লা কেলেঙ্কারির তদন্তে সিবিআই,লালার সাথে যোগসুত্র,জেলা থেকে গ্রেপ্তার নীরদ মন্ডল।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কয়লা কেলেঙ্কারি তদন্তে নেমে এই প্রথম গ্রেপ্তারের পথে হাঁটল সিবিয়াই। কোল মাফিয়া লালা ওরফে অনুপ মাজির চার সহযোগীকে সোমবার গ্রেপ্তার করল সিবিআই। বাঁকুড়ার মেজিয়া এলাকার বাসিন্দা নীরদ মন্ডলও এদিন সিবিআইয়ের জালে ধরা পড়েন। লালার সাথে অবৈধ কয়লা কারবার সিন্ডিকেটের অন্যতম অপারেটার ছিলেন এই নীরদ মন্ডল এমনটাই দাবী সিবিআই আধিকারিকদের।


বাঁকুড়া থেকে নীরদ মন্ডলের গ্রেপ্তারের পাশাপাশি আসানসোল, রানীগঞ্জ খনি এলাকার অবৈধ কয়লা সিন্ডিকেটের আরও তিন চাঁইকে এদিন হানা দিয়ে ধরে ফেলে সিবিয়াই। এই তিন জন লালার অনুচর নারায়ণ নন্দ,জয়দেব মন্ডল, গুরুপদ মাজি। অভিযোগ, এই চারজন মুলত অবৈধ খনি থেকে কয়লা তোলা ও কয়লা পাঠানোর পুরো পাইপ লাইন দেখভাল করতেন। এরা লালার হয়ে এই কাজ করত। তার জন্য নিজেরা নিজেদের এলাকায় টিমও তৈরী করেছিলেন।১৩৫২ কোটি টাকার এই কয়লা কেলেঙ্কারি তদন্তে নেমে সিবিয়াই বাঁকুড়ার মেজিয়া এলাকার বাসিন্দা নীরদ মন্ডলের নামও পায় লালার ডাইরিতে। তার পরই সিবিয়াইয়ের নজরে ছিল নীরদ মন্ডল।

এবং নীরদ সহ এই চার মূর্তিকে ধরার টার্গেট করেছিল সিবিয়াই। সেই মতো ছক কষে আজ হানা দিয়ে একদিনেই এই চার মূর্তিকে নিজেদের জালে ধরে ফেলল সিবিয়াই। ধৃতদের মঙ্গলবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হবে বলে সুত্রের খবর। এবং সিবিআই এই চার জনকেই ফেপাজতে নেওয়ার জন্য আদালতে আবেদন জানাবে তা বলাই বাহুল্য। এদিকে নীরদ মন্ডল সিবিআইয়ের জালে ধরা পড়ার খবর ছড়িয়ে পড়তেই জেলার মেজিয়া শিল্পাঞ্চল তথা খনি অঞ্চল জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এখন দেখার সিবিয়াই জেলায় কয়লা কেলেঙ্কারির তদন্ত চালিয়ে এর পর আর কাদের, লক্ষ্য করে জাল পাততে পারেন ! তা নিয়েও চলছে নানা জোর জল্পনা!



Next Story