মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

বড়জোড়ায় মাটিতে গড়াগড়ি দিচ্ছেন কারখানার শ্রমিকরা!কেন এমনটা করলেন তারা? জেনে নিন।

বড়জোড়ার কালীমাতা ব্যাপার প্রাইভেট লিমিটেড নামে একটি কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে নামমাত্র মজুরি দিয়ে কাজ করতে বাধ্য করিয়ে,শ্রমিকদের শ্রম লুটের অভিযোগ তুলে এমন অভিনব আন্দোলনে সামিল হলেন শ্রমিকদের একাংশ। তাদের অভিযোগ,মাত্র ২৫০ টাকা মজুরিতে কাজ করতে বাধ্য করছে কারখান কর্তৃপক্ষ।

বড়জোড়ায় মাটিতে গড়াগড়ি দিচ্ছেন কারখানার শ্রমিকরা!কেন এমনটা করলেন তারা? জেনে নিন।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কারখানার গেটের সামনে গড়াগড়ি দিচ্ছেন শ্রমিকরা,আর মুখে তদের দাবি- দাওয়ার স্লোগান। এভাবেই অভিনব কায়দায় চলছে আন্দোলন! আজ বাঁকুড়ার বড়জোড়ার হাট আশুড়িয়ায় এমনই চিত্র ধরা পড়ল আমাদের ক্যামেরায়।এভাবে গড়াগড়ি দিয়ে প্রতিবাদের পাশাপাশি,চলে থালা বাজিয়ে বিক্ষোভও। আসলে,এখানকার কালী মাতা ব্যাপার প্রাইভেট লিমিটেড নামে একটি কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে নামমাত্র মজুরি দিয়ে কাজ করতে বাধ্য করিয়ে, শ্রমিকদের শ্রম লুটের অভিযোগ তুলে, এমন অভিনব আন্দোলনে সামিল হলেন শ্রমিকদের একাংশ।

তাদের অভিযোগ,মাত্র ২৫০ টাকা মজুরিতে কাজ করতে বাধ্য করছে কারখান কর্তৃপক্ষ। এমনকি শ্রমিকদের কারখানা কোন নিযুক্তির কাগজপত্র বা পরিচয় পত্র দেয়নি।শ্রমিকরা শ্রম দপ্তরের বিধিমতো ছুটিছাটাও পান না।এত কম টাকার মজুরিতে শ্রমিকরা কাজ করে তাদের সংসার চালাতে পারছেন না।তাই অবিলম্বে তাদের মজুরি বাড়ানোর দাবি তুলে শ্রমিকরা এই অভিনব আন্দোলনে সামিল হন এদিন।এদিকে,স্থানীয় বিজেপি নেতা গোবিন্দ ঘোষের অভিযোগ,রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের নেতাদের সাথে আঁতাত করে কারখানা কর্তৃপক্ষ এখন ইংরেজ রাজ কায়েম করেছে।

এখানে নাম মাত্র টাকায় শ্রমিকদের শ্রম লুট করা হচ্ছে। এই অবস্থায় শ্রমিকদের পাশে দাঁড়িয়েছে বিজেপি।শ্রমিকরা বিজেপির পতাকা হাতে তুলে নিয়ে আন্দোলনে সামিল হয়েছেন। শ্রমিকদের ন্যায্য মজুরি না মিললে বিজেপির পক্ষ থেকে আন্দোলনের তীব্রতা আরও বাড়ানো হবে বলেও হুমকি দেন তিনি। ।যদিও কালী মাতা ব্যাপার প্রাইভেট লিমিটেড কারখানা কর্তৃপক্ষ আজকের এই শ্রমিক আন্দোলন নিয়ে সংবাদ মাধ্যমের কাছে কোন প্রতিক্রিয়া দেন নি।তারা কার্যত সংবাদ মাধ্যমেকে এড়িয়ে গিয়ে নিজেদের পিঠ বাঁচানোর কৌশল নিয়েছেন তা বলাই বাহুল্য।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story