মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

বড়জোড়ায় তার ছিঁড়ে গিয়ে ল্যাডেল উল্টে ভয়াবহ দুর্ঘটনা,গলন্ত লোহায় পুড়ে আহত ১৭,আশঙ্কাজনক ৮ জন।

ফার্নেস থেকে ল্যাডেলে করে গলন্ত লোহা ওভারহেড ক্রেনের মাধ্যমে প্রোডাকশন ইউনিটে বহনের সময় আচমকা রোপ ছিঁড়ে গেলে,ল্যাডেলটি নিচে উলটে পড়ে যায়। আর ল্যাডেল থেকে গলন্ত লোহ ছিটকে লাগে কর্মরত শ্রমিকদের গায়ে।মুহূর্তের মধ্যে ঝলসে যান ১৭ জন শ্রমিক।

বড়জোড়ায় তার ছিঁড়ে গিয়ে ল্যাডেল উল্টে ভয়াবহ দুর্ঘটনা,গলন্ত লোহায় পুড়ে আহত ১৭,আশঙ্কাজনক ৮ জন।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : গলন্ত লোহায় দগ্ধ হয়ে আহত ১৭ জন শ্রমিক,এদের মধ্যে আশঙ্কাজনক ৮ জন। বাঁকুড়ার বড়জোড়া শিল্প তালুকের ঘুটগেড়িয়ায় একটি ইস্পাত কারখানায় ঘটে এই ভয়াবহ দুর্ঘটনা। আহত ১৭ জনের মধ্যে ১৪ জনকে দুর্গপুরের একটি প্রথম শ্রেণীর বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এদের মধ্যে ৮ জনের অবস্থা খুবই আশঙ্কাজনক। তুলনামুলক ভাবে দগ্ধতার পরিমান কম হওয়ায় এখন ৩ জনের চিকিৎসা বড়জোড় সুপার স্পেশালিটি হাসপাতালেই চলছে।এবং এই তিন জনের অবস্থা এখন স্থিতিশীল বলে হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছেন।

কারখানা সুত্রে জানা গেছে, ফার্নেস থেকে ল্যাডেলে করে গলন্ত লোহা ওভারহেড ক্রেনের মাধ্যমে বহন করা হচ্ছিল প্রোডাকশন ইউনিটে।আচমকা রোপ ছিঁড়ে গেলে ল্যাডেলটি নিচে উলটে পড়ে যায়। আর ল্যাডেল থেকে গলন্ত লোহ ছিটকে লাগে কর্মরত শ্রমিকদের গায়ে।মুহূর্তের মধ্যে গলন্ত লোহায় ঝলসে যান ১৭ জন শ্রমিক। সাথে,সাথে তাদের বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে গুরুতর আহতদের দুর্গাপুরে রেফার করেন চিকিৎসকেরা। খবর পেয়েই হাসপাতালে ছুটে যান বিধায়ক অলোক মুখোপাধ্যায়। এবং স্থানীয় শ্রমিক সংগঠনের নেতারা।

গলন্ত লোহার উষ্ণতা তীব্র থাকায় আহতদের প্রায় ৫০% থেকে ৯৫ % পর্যন্ত শরীরের অংশ পুড়ে গিয়েছ। ৮ জনের পোড়ার হার প্রায় ৯০% এর বেশী। তাই তাদের অবস্থার অবনতি হচ্ছে বলে জানা গেছে। এদিন, দুর্গাপুরের এই বেসরকারি হাসপাতালে আহত শ্রমিকদের দেখতে যান বাঁকুড়ার মহকুমা শাসক সুশান্ত কুমার ভক্ত,বড়জোড়ার বিডিও সুরজিৎ পন্ডিত প্রমুখ।এদিকে,এই ভয়াবহ দুর্ঘটনার জেরে আতঙ্ক তৈরি হয়েছে গোটা শিল্ল তালুক জুড়ে।

👁️‍🗨️দেখুন 🎦 ভিডিও



Next Story