মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

রাস্তা সংস্কার করে অবিলম্বে মালিয়াড়া গ্রামে বাস চলাচলের দাবীতে বড়জোড়া - দূর্লভপুর রাস্তা অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের।

রাস্তা সংস্কার করে অবিলম্বে মালিয়াড়া গ্রামে বাস চলাচলের দাবীতে বড়জোড়া - দূর্লভপুর রাস্তা অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : প্রায় ১ কোটি ২৬ লক্ষ টাকা দিয়ে বাঁকুড়া জিলা পরিষদ মালিয়াড়া তে ঢালাই রাস্তা বানালেও সেই রাস্তার দিয়ে গত ৬ মাস ধরে মালিয়াড়া গ্রামের ভেতর দয়ে বাস চলাচল বন্ধ আছে। ফলে মালিয়াড়া সহ লাগোয়া ১০-১২ টি গ্রামের বাসিন্দারা পড়েছেন মহা সমস্যায়। গ্রামের বয়স্ক মানুষ বা অসুস্থ রোগীদের নানা ঝক্কি সামলে বাইপাস রাস্তায় গিয়ে বাস ধরতে হচ্ছে।


তৎক্ষনাৎ ঋণ পেতে হলে এখানে ক্লিক করুন।

এই সমস্যার সমাধানের দাবীতে ইতিমধ্যেই মালিয়াড়ার সাধারণ জনগণকে সাথে নিয়ে সিপিএমের যুব সংঘঠন ভারতের যুব ফেডারেশনের উদ্যোগে গণ স্বাক্ষর সংগ্রহ অভিযানও চলে। এবং সেখানে দাবী পূরণ না হলে রাস্তা অবরোধের হুমকীও দেওয়া হয়। পাশাপাশি, সমস্যার কথা জানানো হয় জেলাশাসককেও।

কিন্তু তাতে কাজের কাজ কিছুই হয়নি। তাই শুক্রবার গ্রামবাসীরা সকাল সাড়ে আটটা থেকে প্রায় দুঘন্টা বড়জোড়া- দুর্লভপুর রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। এদিন সিপিএমের স্থানীয় নেতৃত্ব কোম ব্যানার,দলীয় পতাকা ফেস্টুন ছাড়াই অবরোধের সমর্থনে উপস্থিত হন। সিপিএমের বড়জোড়া এরিয়া সম্পাদক সুজয় চৌধুরীকেও দেখা যায় অবরোধে নেতৃত্ব দিতে। তার সাথে স্থানীয় বাম নেতারাও সামিল হন। তবে তারা জানান গ্রামবাদীদের পাশে থাকতেই তারা অবরোধে সামিল হয়েছেন। এবং এখানে রাজনীতির কোন সম্পর্ক নেই।

এদিকে,প্রায় ঘন্টা দুই অবরোধ চলার পর বড়জোড়া থানার আই,সি প্রশাসনিক স্তরে তাদের এই দাবী নিয়ে আলোচনা বৈঠকের আশ্বাস দিলে অবরোধ ওঠে। এবং সেই মতো এদিন বিকেলে বড়জোড়া বিডিওর সাথে বৈঠকে হয়। এই বৈঠকে সাত দিনের মধ্যে বাস চলাচলের দাবী জানিয়েছেন গ্রামবাসীরা।


সেই দাবী পূরণ না হলে ফের তারা বড়ো আন্দোলনে নামবেন বলেও হুমকী দিয়েছেন। এদিকে সুত্রের খবর আরটিএ এবং বাস মালিক সংঘটনের সাথে প্রশাসনিক স্তরে আলোচনা করে এই রুটে বাস চলাচল ফের শুরু করার প্রয়াস চালানো হচ্ছে।

দেখুন 🎦 ভিডিও। 👇




Next Story