মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

শালতোড়ায় বন্ধ পাথর খাদান খুলতে মুখ্যমন্ত্রীর সাথে আলোচনা,শীঘ্রই সমস্যা মেটানোর আশ্বাস অভিষেকের।

শালতোড়ায় বন্ধ পাথর খাদান খুলতে মুখ্যমন্ত্রীর সাথে আলোচনা,শীঘ্রই সমস্যা মেটানোর আশ্বাস অভিষেকের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : নবজোয়ার যাত্রার ২৪ তম দিনে বাঁকুড়ায় এসে শালতোড়ায় বন্ধ হয়ে থাকা পাথর খাদান শিল্পের সাথে যুক্ত খাদান শ্রমিকদের ফের কাজ ফিরিয়ে দিতে উদ্যোগী হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দীর্ঘ দুই বছর ধরব এই এলাকায় পাথর খাদানগুলি বন্ধ হয়ে যাওয়ায় প্রায় ৩৫ হাজার শ্রমিক কাজ হারিয়েছেন। এই অবস্থায় কলকাতা ফিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে আলোচনা করে এখানে ফের পাথর খাদান গুলি খোলার ব্যবস্থা করার আশ্বাস দিলেন তিনি। এমনকি মাস দেড় দুইয়ের মধ্যে এই সমস্যার সমাধানের ইঙ্গিতও দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

পাশাপাশি, তা না হলে শ্রমিকরা তৃণমূলকে আর ভোট দেবেন না এই সমীকরন স্পষ্ট করে দিয়ে,কার্যত বিজেপিকে পালটা চ্যালেঞ্জও ছুঁড়ে দেন এই ডাকাবুকো তৃণমূল নেতা। এদিন,শালতোড়ার বিধানচন্দ্র মেমোরিয়াল অডিটোরিয়ামে পাথর খাদান ও পাথর ভাঙ্গার কাজে যুক্ত শ্রমিকদের সাথে তাদের সমস্যা নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবং শীঘ্রই এখানকার পাথর শিল্পের জট কাটানোর আশ্বাস দেন তিনি।ফলে এলাকার মানুষ ফের নতুন করে কাজে ফেরার স্বপ্ন দেখছেন।প্রসঙ্গত,গত বিধানসভা ভোটে শালতোড়ার মানুষ বিজেপি প্রার্থী চন্দনা বাউরিকে জেতান।

তারপর থেকেই এলাকার অর্থনীতির পট পরিবর্তন হতে থাকে।আচমকা বন্ধ হয়ে যায় শালতোড়ার জিয়নকাঠি পাথর শিল্প।অথচ একসময় বীরভূমের পাচামির পাথর কে সমানে টেক্কা দিত শালতোড়া ভ্যারাইটির পাথর। কিন্তু টানা প্রায় দুবছর এখানকার পাথর শিল্প বন্ধ থাকায় এলাকায় রুজিরোজগার শিকেয় উঠেছে। স্বাভাবিক ভাবে বৃহস্পতিবার অভিষেক বন্দ্যোপাধ্যায় এর সাথে কথা বলে এখানকার পাথর শ্রমিকরা বেশ খানিকটা আশাবাদী হয়ে উঠেছেন।এখন দেখার মা,মাটি,মানুষের সরকার তাদের এই আশা পুরণ করতে পারে কিনা?

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story