মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

বেতন বৃদ্ধির দাবীতে শ্রমিক বিক্ষোভে উত্তাল বড়জোড়া নর্থ ব্লক কোলিয়ারি।

এপ্রিলেই বর্ধিত বেতন ঘোষনা করার কথা থাকলেও বেতন বৃদ্ধি থমকে আছে জেলার বড়জোড়া নর্থ ব্লক কোলিয়ারিতে। তাই অবিলম্বে বেতন বাড়ানোর দাবীতে আজ বিক্ষোভে সামিল হলেন এই কোলিয়ারিতে কর্মরত প্রায় ছয়শো শ্রমিক। তাদের সাফ কথা বেতন বৃদ্ধি না হলে তারা আরও বড়ো আন্দোলনে সামিল হবেন।

বেতন বৃদ্ধির দাবীতে শ্রমিক বিক্ষোভে উত্তাল বড়জোড়া নর্থ ব্লক কোলিয়ারি।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বেতন বৃদ্ধির দাবীতে শ্রমিক বিক্ষোভে উত্তাল হল জেলার বড়জোড়া নর্থ ব্লক কোলিয়ারি। এদিন সকাল থেকে প্রায় ছয়শো শ্রমিক বিক্ষোভে সামিল হন। তাদের দাবী, এখন করোনা আবহে উৎপাদন কম হলেও ২০১৯ সালে শ্রমিকরা নির্দিষ্ট লক্ষ্যমাত্রা অনুযায়ী উৎপাদন করেছেন। অথচ নানা অছিলায় তাদের বেতন বৃদ্ধি আটকে রাখেছে কতৃপক্ষ।গত এপ্রিল মাসে বেতন বাড়ানোর কথা থাকলেও তা বাড়ানোর কোনো ব্যবস্থা করেনি কতৃপক্ষ। তাই তারা বিক্ষোভে সামিল হতে বাধ্য হয়েছেন। এবং দাবী না মিটলে আরও বড়ো আন্দোলনে নামার হুমকী দিয়েছেন তারা।

এদিকে, যে সংস্থা এই খনি থেকে কয়লা উত্তোলন করে তাদের দাবী, এখানে দৈনিক গড়ে ৬ হাজার মেট্রিক টন কয়লা উত্তোলনের লক্ষ্যমাত্রা রাখা হলেও এখন গড়ে প্রায় ৩ হাজার মেট্রিক টনের বেশী উৎপাদন নেই। ফলে বেতন বাড়ানো এই মুহূর্তে বিবেচনাধীনের মধ্যে রয়েছে।

তবে, এই কোলিয়ারির সহকারী ম্যানেজার দীনেশ সিং জানান,করোনা পরিস্থিতিতে অনেক অধিকারিক কাজে যোগ দিতে পারছেন না। তাই বেতন বৃদ্ধি আটকে আছে। পরিস্থিতির উন্নতি হলেই বেতন বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story