মেডিটিপস ২৪X৭

প্রতিধ্বনি সহচরী,ধর্মশালা চ্যারিটেবল ট্রাস্ট ও সিএনসিএল কলকাতার মিলিত উদ্যোগে বিনামূল্যে জরায়ু মুখে ক্যান্সার নির্ণয় শিবির অনুষ্ঠিত হল শহরে।

কেবল মাত্র রোগ নির্ণয়ই নয়, রোগের চিকিৎসার ব্যবস্থাও করবে আয়োজক সংস্থা। প্রতিধ্বনি সহচরী ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদিকা অর্পিতা গুহ জানান,ক্যান্সার চিহ্ণিত হলে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালে বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থাও করবেন তারা।

প্রতিধ্বনি সহচরী,ধর্মশালা চ্যারিটেবল ট্রাস্ট ও  সিএনসিএল কলকাতার মিলিত উদ্যোগে বিনামূল্যে জরায়ু মুখে ক্যান্সার নির্ণয় শিবির অনুষ্ঠিত হল শহরে।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন: আমাদের দেশে জরায়ু মুখের ক্যান্সার বা সার্ভিকাল ক্যান্সারের প্রকোপ বাড়ছে।দেশের ৩৯ থেকে ৬৯ বছর বয়সী মহিলাদের মোট মৃত্যুর প্রায় ২৭% দায়ী এই জরায়ু মুখের ক্যান্সার।এই রোগ সম্পর্কে সচেতনতার অভাব,প্রতিরোধে ঘাটতি এবং প্রথম পর্যায়ে রোগ নির্ণয় না হওয়ার জন্য এই মৃত্যুর হার ঊর্ধ মুখী বলে সমীক্ষায় উঠে এসেছে।বাঁকুড়ার একটি স্বেচ্ছাসেবী সংস্থা প্রতিধ্বনি সহচরী ওয়েলফেয়ার সোসাইটি এবং বাঁকুড়া ধর্মশালা চ্যারিটেবল ট্রাস্ট ও কলকাতার সিএনসিআই এর মিলিত প্রচেষ্টায় শনি ও রবিবার দুই দিন ধরে বাঁকুড়া ধর্মশালায় বিনামূল্যে জরায়ু মুখের ক্যান্সার নির্ণয় শিবিরের আয়োজন করা হয়।

বাঁকুড়া ধর্মশালা চ্যারিটেবল ট্রাস্টের সম্পাদক কমল বাজোরিয়া জানান,মুলত শহরের বস্তি এলাকার মহিলাদের বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে।এবং এই শিবিরে ভালো সাড়াও মিলেছে।কেবল মাত্র রোগ নির্ণয়ই নয়, রোগের চিকিৎসার ব্যবস্থাও করবে আয়োজক সংস্থা। প্রতিধ্বনি সহচরী ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদিকা অর্পিতা গুহ জানান,ক্যান্সার চিহ্ণিত হলে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালে বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থাও করবেন তারা।আয়োজক সংস্থা গুলি এই শিবিরে ভালো সাড়া মেলায় পরবর্তী সময় জেলার গ্রামীণ এলাকা গুলিতেও শিবিরের আয়োজনের পরিকল্পনা নিচ্ছেন বলে জানা গেছে।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story