পড়াশোনা ২৪X৭

মাধ্যমিকে বাঁকুড়ার জয়জয়কার, প্রথম সহ ১৩ জন স্থান পেল মেধা তালিকায়।

মাধ্যমিকে বাঁকুড়ার জয়জয়কার, প্রথম সহ ১৩ জন স্থান পেল মেধা তালিকায়।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এবারও মাধ্যমিকে নজর কাড়া সাফল্য জেলার পড়ুয়াদের।বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের ছাত্র অর্ণব গরাই ৬৯৩ নাম্বার পেয়ে যুগ্মভাবে প্রথম স্থান অর্জন করেছে। অন্যদিকে,৬৮৭ নাম্বার পেয়ে মেধা তালিকায় সপ্তম স্থান পেয়েছে বাঁকুড়া থেকে তিন জন। ৬৮৬ পেয়ে ঘট অষ্টম স্থানে রয়েছে দু জন পাশাপাশি,৬৮৫ পেয়ে রাজ্যের মেধা তালিকায় নবন স্থান অধিকার করেছে জেলার পাঁচ কৃতি।এছাড়া ৬৮৪ পেয়ে দশম স্থানে আছে দুই জন।যার মধ্যে এক ছাত্রীও রয়েছে। অর্থাৎ বাঁকুড়া জেলা থেকে এবছর রাজ্যের মাধ্যমিক মেধা তালিকায় একলপ্তে ১৩ জন পড়ুয়া জায়গা করে নিয়েছে।

বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের ছাত্র অর্ণব গরাই যুগ্মভাবে রাজ্যের মেধা তালিকার শীর্ষ স্থানে রয়েছে৷ মাধ্যমিকে ৬৯৩ নাম্বার পেয়ে সে যুগ্ম প্রথম। এর পরে জেলা থেকে প্রাপ্ত সর্বোচ্চ নাম্বার হল ৬৮৭। জেলার তিন কৃতি ৬৮৭ পেয়ে মেধা তালিকায় সপ্তম হয়েছে।এই তিন জন হল বিষ্ণুপুর হাই স্কুলের জ্যোর্তিময় মন্ডল। হরিগ্রাম গোয়েঙ্কা স্কুলের সোহম লায়েক এবং আর এক সপ্তম স্থানাধিকারির নাম সিঞ্চন দত্ত।সে বিবড়দা শচীদানন্দ বিদ্যালয় থেকে মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল।এর পরে ৬৮৬ পেয়ে জেলা থেকে দুজন আষ্টম স্থান অধিকার করেছে।

বিষ্ণুপুর হাই স্কুলের ছাত্র ব্রাত বসু। যার সাথে রাজ্যের শিক্ষা মন্ত্রীর নাম ও পদবীর হুবহু মিল রয়েছে। ব্রাতর বাবা অবসর প্রাপ্ত সেনা কর্মী। পাশাপাশি, ইন্দপুর গোয়েঙ্কার অনিমেষ লায়েকও অষ্টম স্থান অর্জন করেছে। এদিকে,একসাথে জেলা থেকে পাঁচ জন নবম স্থান অর্জন করেছে।যা রেকর্ড। নবম স্থান অর্জনকারিরা হল বাঁকুড়া জিলা স্কুলের বৃজেশ লোহার,লোটিয়াবনি অঞ্চল হাই স্কুলের স্বরুপ কর্মকার,লক্ষীসাগর হাইস্কুলের পার্থিব কোটাল,তালডাংরার ফুলমতি হাইস্কুলের অনুভব সেন এবং সিমলাপাল মদনমোহন হাইস্কুলের সোহম সতপথী।

এছাড়া বাঁকুড়া জিলা স্কুলের সৌমিক ধবল ও বাঁকুড়া শহরের মিশন গার্লস হাই স্কুলের ছাত্রী প্রত্যুষা কুন্ডু ৬৮৪ নাম্বার পেয়ে রাজ্যে দশম স্থান অর্জন করেছে। প্রত্যুষা কুন্ডু জেলায় মেয়েদের মধ্যে সসর্ব্বোচ্চ নাম্বার পেয়েছে।বড়ো হয়ে সে ডাক্তার হতে চায়।এবার জেলায় মাধমিক পরীক্ষায় ছেলেদের তুলনয়ায় বেশী সংখ্যক মেয়ে বসেছিল। এবং জেলায় মোটের ওপর ফলাফল ভালো বলে জানিয়েছেন জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) পীযুষ কান্তি বেরা।পাশাপাশি তিনি জেলার মাধ্যমিক পরীক্ষার কিছু তথ্যও আমাদের ক্যামেরায় ব্যক্ত করেন।

তিনি বলেন এবার রিভিউ এর প্রক্রিয়ায় অনলাইনের সুবিধা চালু করেছে পর্যদ।জেলার এই কৃতি ১৩ জনকে বাঁকুড়া ২৪X৭ পরিবারের পক্ষ থেকে রইল অনেক,অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

👁️দেখুন 🎦ভিডিও👇



Next Story