পড়াশোনা ২৪X৭

জেলায় প্রথম বাঁকুড়া খ্রিস্টান কলেজে চালু হল ন্যাচারাল হিস্ট্রি মিউজিয়াম,কিছু দিনের মধ্যে খুলে যাবে অডিটোরিয়ামও।

জেলায় এই প্রথম চালু হল ন্যাচারাল হিস্ট্রি মিউজিয়াম। শহরের খ্রিস্টান কলেজে এই মিউজিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দুর্গাপুর ডায়াসিস এর বিশপ রেভারেন্ড সমীর ইসাক খিমলা।পাশাপাশি কলেজের অডিটোরিয়াম ও প্রবেশ তোরণেরও আনুষ্ঠানিক উদ্বোধন হল এদিন।

জেলায় প্রথম বাঁকুড়া খ্রিস্টান কলেজে চালু হল ন্যাচারাল হিস্ট্রি মিউজিয়াম,কিছু দিনের মধ্যে খুলে যাবে অডিটোরিয়ামও।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলায় এই প্রথম কোন কলেজে চালু হল ন্যাচারাল হিস্ট্রি মিউজিয়াম। মুলত লাইফ এবং এন্ড আর্থ সায়েন্সের স্পেসিম্যানস এখানে রাখা হবে।পাশাপাশি জেলার ন্যাচারাল হিস্ট্রির ওপর সমান গুরুত্ব দেওয়া হবে।এই মিউজিয়াম পড়ুয়াদের সমৃদ্ধ করতে সহায়ক হবে বলে মনে করা হচ্ছে।

আজ দুর্গাপুর ডায়াসিস এর বিশপ রেভারেন্ড সমীর ইসাক খিমলা এই মিউজিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পাশাপাশি এদিন তিনি কলেজের প্রবেশ তোরণ এবং একটি অডিটোরিয়ামেরও শুভ উদ্বোধন করেন। যদিও অডিটোরিয়ামটি চালু হতে কিছুদিন সময় লাগবে।

বিশপ জানান, এই অডিটোরিয়াম যে কেবল এই কলেজের জন্যই ব্যবহৃত হবে এমনটা নয়। শহরের অন্যান্য স্কুল,কলেজ, বা সংগঠন প্রয়োজনে ব্যবহার করতে পারবে। তিনি আরও বলেম ন্যাচারাল হিস্ট্রি মিউজিয়াম জেলায় এই কলেজেই প্রথম চালু হল। এমন একটি প্রকল্প রূপায়নের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপনও করেন তিনি।


এদিন,একসাথে প্রবেশ তোরণ,মিউজিয়াম ও অডিটোরিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন হল। এক লপ্তে উৎসবের মরসুমে এই তিন উপহারে খুশী কলেজের ছাত্র ছাত্রীরাও।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story