পড়াশোনা ২৪X৭

বইমেলায় পড়ুয়াদের সাথে আলাপচারিতার আসরে কল্পতরু জেলা পুলিশ,মোবাইল ফোন,ডাটা প্ল্যান থেকে মিলল বই কেনার খরচও।

বইমেলায় পড়ুয়াদের সাথে আলাপচারিতার আসরে কল্পতরু জেলা পুলিশ,মোবাইল ফোন,ডাটা প্ল্যান থেকে মিলল বই কেনার খরচও।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক দিকে সারি,সারি বসে আছেন জেলা পুলিশের শীর্ষ কর্তারা।মধ্যমণি বাঁকুড়ার পুলিশ সুপার ধৃতিমান সরকার। আর অন্যদিকে মুখোমুখি জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা পড়ুয়ারা।এদের সাথেই চলল খোদ পুলিশ সুপারের আলাপচারিতা। বইমেলার আসরে এমনই এক ভিন্নধর্মী প্রয়াস নিল বাঁকুড়া জেলা পুলিশ। পুলিশের জন সংযোগ কর্মসুচীর অঙ্গ হিসেবে আয়োজিত এই আলাপচারিতার আসরে অংশ নেয় প্রতিকূলতার সাথে লড়াই করে পড়াশোনা চালিয়ে যাচ্ছে এমন পড়ুয়ারা। পুলিশ সুপারের সাথে কথায়,কথায় এই পড়ুয়াদের অভাব, অনটনের মধ্যদিয়ে পড়াশোনা চালিয়ে যাওয়ার অভিজ্ঞতা যেমন শেয়ার করল,তেমনি টাকার অভাবে বই কেনা থমকে যাওয়া বা মোবাইল ফোন,কিম্বা ডাটা প্ল্যান রিনিউ করতে না পারায় অনলাইন ক্লাস বন্ধ হয়ে যাওয়ার মতো ঘটনাও উঠে এল।

ছাতনার বাসিন্দা এক মেধাবী পড়ুয়া তানিয়া পারভীন বর্ধমানের আল আমীন মিশনে হোস্টেলে থেকে পড়াশোনা করে। সেখানে মোবাইল ফোন রাখায় নিষেধাজ্ঞা থাকায় বাঁকুড়া জেলা পুলিশের উত্তরণের ক্লাস করার সুযোগ মেলেনা। এই সমস্যা মেটাতে আল আমীন হোষ্টেল কতৃপক্ষের সাথে কথা বলারও আশ্বাস দেন পুলিশ সুপার। এক স্কুল পড়ুয়া রাখহরি মন্ডলের বাবা স্নায়ুর জটিল রোগে আক্রন্ত। তাই মুড়ি বেচে সে সংসার চালানো দায়িত্ব সামলে বাকি যেটুকু সময় থাকে তার মধ্যেই পড়াশোনা চালিয়ে যাচ্ছে। অসুস্থ বাবার ওষুধ কেনারও টাকা জোগাড় হয় না প্রতিমাসে। ছোট্ট রাখহরি পুলিশ সুপারকে আলাপচারিতার ফাঁকে তার এই সমস্যার কথা জানালে সাথে,সাথে তার পড়াশোনার খরচ,বই কেনার টাকা এমনকি তার বাবার জন্য দোকান খুলে দেওয়ারও আশ্বাস দেওয়া হয় জেলা পুলিশের পক্ষ থেকে।

জেলা পুলিশের এই আন্তরিক সহায়তা মেলায় বেজায় খুশী পড়ুয়ারাও। তারা পুলিশের এই সহায়তাকে হাতিয়ার করে লেখাপড়ার মধ্যমে জীবন যুদ্ধে জয়ী হওয়ার লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার করল একযোগে।এদিন বাঁকুড়া জেলা পুলিশের পক্ষ থেকে আলাপচারিতার অংশ নেওয়া পড়ুয়াদের বই মেলায় বই কেনার জন্য দুই হাজার টাকার ক্যাশ ভাউচার উপহার হিসেবে তাদের হাতে তুলে দেওয়া হয়।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story