পড়াশোনা ২৪X৭

বাঁকুড়া বিশ্ববিদ্যায়ের ছাত্র বিক্ষোভকে 'শত্রুভাব' আখ্যা দিয়ে বিতর্কে জড়ালেন উপাচার্য, তবে বাড়ছে মাস্টার্সের ফর্ম ফিলাপের তারিখ।

"ছাত্রদের বিক্ষোভ বিশ্ববিদ্যালয়ের সাথে শত্রুতার নামান্তর"- উপাচার্যের এমন মন্তব্যকে ঘিরে জোর বিতর্ক জেলা জুড়ে। আজ উপাচার্যের বাসভবনে চড়াও হয়ে ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ দেখালে,তাদের দাবী মানার আশ্বাস দিতে গিয়ে, মাইক হাতে এই মন্তব্য করেন উপাচার্য দেব নারায়ণ বন্দ্যোপাধ্যায়।তবে, তিনি মাস্টার্সের ফর্ম ফিলাপের তারিখ বাড়ানো ও ছাত্রদের দাবী মানার আশ্বাসও দেন এদিন।

বাঁকুড়া বিশ্ববিদ্যায়ের ছাত্র বিক্ষোভকে শত্রুভাব আখ্যা দিয়ে বিতর্কে জড়ালেন উপাচার্য, তবে বাড়ছে মাস্টার্সের ফর্ম ফিলাপের তারিখ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : "ছাত্র বিক্ষোভ আসলে বিশ্ববিদ্যালয়ের সাথে শত্রুতার নামান্তর!" ছাত্রদের শত্রুভাব ছেড়ে মিত্রতার পথে হাঁটতে হবে "- খোদ বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের এমন মন্তব্যকে ঘিরে জোর বিতর্ক জেলা জুড়ে। আজ উপাচার্যের বাসভবনে চড়াও হয়ে ছাত্র,ছাত্রীরা বিক্ষোভ দেখালে,তাদের দাবী মানার আশ্বাস দিতে গিয়ে মাইক হাতে এই মন্তব্য করেন উপাচার্য দেব নারায়ণ বন্দ্যোপাধ্যায়।


প্রসঙ্গত,বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র,ছাত্রীরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তুঘলকি আচরনের প্রতিবাদে প্রায় ৫ মাস ধরে বিক্ষোভ আন্দোলন চালাচ্ছে। তবুও তাদের সমস্যা মেটাতে কোন উদ্যোগ নেয়নি বিশ্ববিদ্যালয়। ফলে দিন,দিন ধৈর্য হারা হয়ে পড়ে পড়ুয়ারা। আজ ফের তারা শহরের মাচানতলা থেকে মিছিল করে উপাচার্যের কাটজুড়ির ডাঙ্গার বাসভবনে চড়াও হলে টনক নড়ে উপাচার্য দেব নারায়ণ বন্দ্যোপাধ্যায়ের।

তিনি মাইক ধরে পড়ুয়াদের দাবী মেনে নেওয়ার আশ্বাস দিয়ে বলেন, মাস্টার্সের ফর্ম ফিলাপের সময় বাড়ানো হয়েছে। পাশাপাশি,ইউজিসির গাইডলাইন মেনে এই বছরেই ফাইনাল সেমিস্টারের ব্যাক লগেের ছাত্র ছাত্রীদের পরীক্ষা নেওয়ার বিষয়টি বিবেচনা করে দেখা হবে। এবং ১৫ ডিসেম্বর উপাচার্য পড়ুয়াদের সাথে আলোচনায় বসবেন বলেও ঘোষণা করেন এদিন।


এদিকে, পড়ুয়ারা অবশ্য এই আশ্বাসকে বাস্তবায়িত করতে ১৫ ডিসেম্বর আলোচনায় বসার জন্য মুখিয়ে আছে। আর সেখানে তাদের দাবী না মিটলে ফের বড়ো আন্দোলনে নামার হুমকী দিয়েও রেখছে এদিন

এখন দেখার, বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের ৫ মাসের আন্দোলনের জেরে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ ছাত্রদের দাবী পুরণ করতে এদিয়ে আসেন কিনা? সেদিকেই নজর রইল সবার।

দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story