ব্রেকিং নিউজ

আপনি কি বাঁকুড়া শহরের বাসিন্দা ? আপনার বাড়ীতে ৯ মাস থেকে ১৫ বছরের বাচ্চা আছে ? তাহলে হাম,রুবেলা থেকে তাদের বাঁচাতে এই প্রতিবেদনটি অবশ্যই পড়ুন।

আপনি কি বাঁকুড়া শহরের বাসিন্দা ? আপনার বাড়ীতে ৯ মাস থেকে ১৫ বছরের বাচ্চা আছে ?  তাহলে হাম,রুবেলা থেকে তাদের বাঁচাতে এই প্রতিবেদনটি অবশ্যই পড়ুন।
X

#বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : হাম ও রুবেলা ঠেকাতে বাঁকুড়া পৌর শহরের প্রতিটি সরকারী ও বেসরকারি স্কুলের পড়ুয়াদের বিনামূল্যে টীকাকরণ কর্মসূচী নিতে চলেছে বাঁকুড়া পৌরসভা। এই কর্মসুচীর সফল রূপায়নের জন্য পৌরসভার কমিউনিটি হলে, আজল বিকেলে শহরের বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও নোডাল শিক্ষকদের নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়ে গেল।

পুরসভা, স্বাস্থ্য দপ্তর ও হু এর চিকিৎসকরা এই কর্মশালায় টিকাকরণ সংক্রান্ত আলোচনা করেন।

প্রসঙ্গত, ইতি মধ্যেই আমাদের দেশে ৯কোটিরও বেশী ৯ মাস থেকে ১৫ বছর পর্যন্ত বয়সীদের টিকা দেওয়া হয়েছে। এতে, কোনো বিরুপ প্রতিক্রিয়া দেখা যায়নি। তাই, নির্ভয়ে আপনার ৯ মাস - ১৫ বছর বয়সী বাচ্চা থাকলে, অবশ্যই টিকা দেওয়াবেন। কারণ, এই হাম ও রুবেলা রোগের কোনো নিদিষ্ট চিকিৎসা আজ পর্যন্ত আবিষ্কার হয় নি।প্রতিষেধকই এই রোগ ঠেকানোর এক মাত্র উপায়।

তাই, কোনো ঝুঁকি না নিয়ে, টীকার আওতায় আপনার শিশুকে এনে সুরক্ষিত রাখুন।

আর, যারা ইতি মধ্যে এই টীকা নিয়েছে, তারাও ফের টীকা নেবে। এতে, আরও বেশী সুরক্ষিত থাকা যাবে।

সামান্য ব্যাথা,বা জ্বর বা র‍্যাস বের হওয়ার মতো ছোটোখাটো পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া অন্য কোনোরকম ঝুঁকি নেই বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

বাঁকুড়া পৌর শহরকে হাম ও রুবেলা মুক্ত করতে এই টীকাকরণ কর্মসূচী সফল করার জন্য পুরবাসীদের আহ্বান জানালেন পৌর প্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত।

#দেখুন ভিডিও।