সোনামুখী-পাত্রসায়র-ইন্দাস

রাতে হানা আজানা জন্তুর, আক্রমণে গুরুতর জখম এক যুবক,পাত্রসায়রের বাজিতপুরে বাঘাতঙ্ক!

রাতে হানা আজানা জন্তুর, আক্রমণে গুরুতর জখম এক যুবক,পাত্রসায়রের বাজিতপুরে বাঘাতঙ্ক!
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন :(সৈয়দ মোফিজুল হোদা, পাত্রসায়র) : রাতে গ্রামে হানা অজানা জন্তুর, আর সেই জন্তুর সাথে রীতিমতো লড়াই করে প্রাণে বাঁচলেন এক যুবক। তবে হাতে,সারা মুখে থাবা বসিয়ে দিয়েছে ওই জানোয়ারটি। জন্তুটির থাবার আঘাতে মুখে ক্ষতের সৃষ্টি হয়েছে। আর এরফলে মুখ মন্ডল জুড়ে রয়েছে অসহ্য ব্যাথা। এই ঘটনাটি ঘটে মঙ্গলবার রাতে জেলার পাত্রসায়র থানার বাজিতপুর গ্রামে।


আহত যুবকের নাম সেখ শরিফ উদ্দিন। পাত্রসায়র প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে তার চিকিৎসা চলছে। এবং তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই অজানা জন্তুটি নেকড়ে বাঘ বলেই দাবী করেছে আক্রান্ত যুবক শরীফ উদ্দিন। শরীফ জানান,মঙ্গলবার ঝড় বৃষ্টির জন্য গ্রামে বিদ্যুৎ ছিল না।তাই গরমের জন্য ঘরের দরজা খুলেই রাতে ঘুমিয়ে পড়ে সে।

রাতে আচমকা ঘরের মধ্যে ঢুকে পড়ে জন্তুটি। এবং আক্রমণ করে৷মুহুর্তে ঘুম ভেঙ্গে যায় তার। শরীফ দেখে থাবার পর থাবা বসাতে,বসাতে আরও হিংস্র হয়ে উঠছে জানোয়ারটি। নিজেকে বাঁচতে শুরু করে পালটা লড়াই। জুড়ে দেয় বাঁচাও,বাঁচাও বাঘ পড়েছে চিৎকার৷ আর সেই চিৎকারে গ্রাম বাসীরা বেরিয়ে পালটা চিৎকার জুড়লে চম্পট দেয় জানোয়ারটি।


গ্রামবাদীদের দাবী এই জন্তুটি নেকড়ে বাঘ। লোকালয়ে এভাবে হানা দেওয়ায় তারা আতঙ্কে রয়েছেন। তারা জাল পেতে এই জন্তুটিকে ধরার আবেদন রেখেছে বন দপ্তরের কাছে।এদিকে,বন দপ্তরের আধিকারিকদের দাবী, একাকায় নেকড়ে বাঘ চোখে পড়েনি। তবে হায়না বা হুড়াল প্রজাতির জন্তু এটি এমনটাই মনে করছে বন দপ্তর।

তবে, গ্রামবাসীদের আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তারা।পাশাপাশি,বন দপ্তর রাতে গ্রামে সার্চ লাইট দেওতার ব্যবস্থা করবে। বন দপ্তরের ভ্যান রাতে টহল দেবে৷ আর আহত যুবক বন দপ্তরের নিয়ম মতো সহায়তা পাবেন৷ এদিকে, কোভিড আতঙ্কের মধ্যে এবার পাত্রসায়রের বাজিতপুর গ্রামে নুতন করে বাঘের আতঙ্কে দিশেহারা গ্রামবাসীরা। তারা এই সমস্যা মেটাতে জেলা প্রশাসনও বন দপ্তর যেন সক্রিয় হয় সেই দাবীতে সরব হয়েছেন। এখন দেখার এই বাঘ (অজানা জন্তু) কে বাগে আনা যায় কিনা?

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story