নজরে ভোট

টাকার বিনিময়ে পঞ্চায়েতে টিকিট বিলির প্রতিবাদে বিক্ষোভ তৃণমূলের একাংশের, ব্লক ও জেলা সভাপতির অপসারনের দাবি।

টাকার বিনিময়ে পঞ্চায়েতে টিকিট বিলির প্রতিবাদে বিক্ষোভ তৃণমূলের একাংশের, ব্লক ও জেলা সভাপতির অপসারনের দাবি।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন :মোটা টাকার বিনিময়ে জেলার মেজিয়া ব্লকে পঞ্চায়েতের প্রার্থীপদের টিকিট বিলি করছেন মেজিয়া ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি জন্মেজয় বাউরি। এই অভিযোগ তুলেছেন মেজিয়া ব্লকের ৫ টি অঞ্চলের বুথ সভাপতিরা। ঘটনার প্রতিবাদে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় এর ছবি দিয়ে,বিশাল ব্যানার লাগিয়ে,দলীয় পতাকা সহযোগে অবস্থান বিক্ষোভে সামিল হয় মেজিয়ার তৃণমূল কংগ্রেসের একাংশ। তারা এই ঘটনায় অভিযুক্ত মেজিয়া ব্লক সভাপতির পাশাপাশি বাঁকুড়া সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতির অপসারনের দাবি তুলে সোচ্চার হয়েছেন। এলাকার বিভিন্ন অঞ্চলের তৃণমূল কর্মী,সমর্থক ও নেতারা এই বিক্ষোভে সামিল হন।

বাঁকুড়ার এই মেজিয়া শিল্পাঞ্চল পঞ্চায়েত এলাকা হলেও বিভিন্ন কল কারখানা,মেজিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র এবং কয়লার কালোবাজারির ওপর নির্ভর করে এখানে নেতাদের মোটা টাকা মাসে,মাসে উপার্জনের সুযোগ রয়েছে। তাই একজন পঞ্চায়েত সদস্য হিসেবে বির্বাচিত হলে তার পাঁচ বছরের জন্য আয়ের রাস্তা খুলে যায় বলে এখানকার রাজনৈতিক মহলের প্রচলিত ধারনা। এই জন্যই মোটা টাকা দিয়ে রাজ্যের শাসক দলের হয়ে পঞ্চায়েত ভোটে প্রার্থী হওয়ার হিড়িক পড়ে গেছে।আর এই পরিস্থিতিকে কাজে লাগিয়েই টাকার বিনিময়ে মেজিয়ায় তৃণমূলের টিকিট বিক্রি হচ্ছে এমন অভিযোগ তুলেছেন তৃণমূল কংগ্রেসের একাংশ।

এই অভিযোগ কারীদের দাপট যে মেজিয়া তৃণমূল অফিসিয়াল গোষ্ঠীর থেকে কোন অংশে কম নয় তার প্রমাণ মিলেছে প্রকাশ্য এই অবস্থান বিক্ষোভে দলীয় শীর্ষ পদাধিকারীদের বিরুদ্ধে তোপ দেগে তাদের অপসারনের দাবিতে সরব হওয়ার ঘটনা।যদিও,তৃণমূল কংগ্রেসের মেজিয়া ব্লক সভাপতি জন্নেজয় বাউরী,তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের এই কাজিয়াকে কটাক্ষ করতে কোমর বেঁধে নেমে পড়েছেন স্থানীয় বিজেপি নেতারাও।প্রসঙ্গত,সোমবার মেজিয়াতে তৃণমূল কংগ্রেসের মনোনয়ন পত্র দাখিল করার কথা।

এখন দেখার এই বিক্ষুব্ধ তৃণমূল কংগ্রেসের লবি এদিন কি ভুমিকা নেন? এমনকি, তারা গোঁজ প্রার্থী দিয়ে অফিসিয়াল তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের বেগ দেওয়ার পথেও হাঁটতে পারেন বলে সূত্রের খবর।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story