নজরে ভোট

আধার কার্ড নিয়ে বড়ো খবর, দুয়ারে আধার আপডেটের দাবি তুললেন সায়ন্তিকা,দিল্লিতেও সরব তৃণমূল এমপিরা।

বাংলার মুখ্যমন্ত্রী দুয়ারে সরকার যেভাবে করছেন,একই আদলে মানুষের দুয়ারে দুয়ারে আধার কার্ড আপডেট ও আধারের যাবতীয় সমস্যা মেটাতে শিবির করুক কেন্দ্র সরকার। এই দাবি তুললেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।তিনি বলেন,এই আধার সমস্যা নিয়ে তৃণমূল সাংসদরা দিল্লীতেও সরব হচ্ছেন।

আধার কার্ড নিয়ে বড়ো খবর, দুয়ারে আধার আপডেটের দাবি তুললেন সায়ন্তিকা,দিল্লিতেও সরব তৃণমূল এমপিরা।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য জুড়ে দুয়ারে সরকার শিবিরের আয়োজন করে আম জনতার কাছে সরকারি পরিষেবা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন। এই দুয়ারে সরকার এবার অষ্টম পর্যায়ে পা রাখল। অথচ কেন্দ্র সরকার আধার কার্ড নিয়ে মানুষের সমস্যা মেটাতে পারছেন না! আজ দুয়ারে সরকার শিবির পরিদর্শনে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে এই অভিযোগ তুলে সরব হলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।বাঁকুড়া শহরে এদিন বঙ্গবিদ্যালয় ও এডওয়ার্ড মেমোরিয়াল হলে শিবির পরিদর্শন করেন রাজ্যের পর্যটন বোর্ডের ভাইস চেয়ারম্যান সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

এই শিবিরেই তার কাছে কয়েকজন অভিযোগ করেন,যে আধারে আঙ্গুলের ছাপ না মেলায়, সমস্যায় পড়ছেন বয়স্ক মানুষেরা৷ তারা বার্ধক্য ভাতার টাকা তুলতে পারছেন না।আধার বায়োমেট্রিক আপডেট করতে গিয়ে চরম হয়রানির মধ্যে পড়তে হচ্ছে তাদের।এই অবস্থার জন্য কেন্দ্রের মোদী সরকারকেই দায়ী করলেন সায়ন্তিকা।তিনি বলেন,আধার কার্ড নিয়ে মানুষের সমস্যার অন্ত নেই।কেন্দ্র কেন কোন ব্যবস্থা নিচ্ছে না?বাংলার মুখ্যমন্ত্রী দুয়ারে সরকার যেভাবে করছেন,একই আদলে মানুষের দুয়ারে দুয়ারে আধার কার্ড আপডেট ও আধারের যাবতীয় সমস্যা মেটাতে শিবির করুক কেন্দ্র সরকার।এই দাবিও তোলেন তিনি।

এদিন সংবাদ মাধ্যমে সায়ন্তিকা বক্তব্য রাখতে গিয়ে বলেন,এই আধার সমস্যা নিয়ে তৃণমূল সাংসদরা দিল্লীতেও সরব হচ্ছেন। আধার কার্ড মানুষের সমস্যা লাঘব না করে,যেন মানুষের সমস্যা সৃষ্টির কারণ না হয়ে দাঁড়ায়!সেটা দেখার দায়িত্ব কেন্দ্রের।কিন্তু কেন্দ্র সেই দায়িত্ব পালন করছে না।তাই আমাদের এখন কেন্দ্রকে চাপ দিয়ে এই কাজ করাতে হবে।যাতে মানুষের সুরাহা হয়।এদিন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের সাথে শিবির পরিদর্শন করেন বাঁকুড়া পুরসভার চেয়ারপার্সন আলকা সেন মজুমদার,উপ পুরপ্রধায় হীরালাল চট্টরাজ,কাউন্সিলার রাজীব দে,কাউন্সিলর ভ্রমর চৌধুরী প্রমুখ।

অলকাদেবীও দাবি তোলেন,শহরে ওয়ার্ড ভিত্তিক এবং গ্রামে পঞ্চায়েত ভিত্তিক নিয়মিত ব্যবধানে আধার কার্ড সংক্রান্ত শিবিরের আয়োজন করুক কেন্দ্র। এখন দেখার,লোকসভা ভোটের আগে এই আধার ইস্যু মেটাতে কেন্দ্র আদৌও উদ্যোগী হয় কি না?

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story