নজরে ভোট

ইন্ডিয়া জোট নিয়ে বামেদের অবস্থান স্পষ্ট নয় বাংলায়,ইঙ্গিত বিমান বসুর।

ইন্ডিয়া জোট নিয়ে বামেরা এখনও তাদের অবস্থান ঠিক করে উঠতে পারেনি। এমনকি তারা ইন্ডিয়া জোটে থাকবেন কি থাকবেন না? অর্থাৎ বিমান বাবুর কথায়,বাংলায় বামেরা এই জোটের সাথে আসন সমঝোতা করবে,কি করবে না? তা নিয়ে বামফ্রন্টে কোন আলোচনায় হয়নি। তাই বামেদের ইন্ডিয়া জোটে সামিল হওয়া কার্যত এখন বিশবাঁও জলে তা বলাই বাহুল্য।

ইন্ডিয়া জোট নিয়ে বামেদের অবস্থান স্পষ্ট নয় বাংলায়,ইঙ্গিত বিমান বসুর।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : ইন্ডিয়া জোট নিয়ে এখনও এরাজ্যে বামেদের অবস্থান স্পষ্ট নয়,আরও একবার সেই ইঙ্গিত মিলল বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর মন্তব্যে।শনিবার,বাঁকুড়া বঙ্গ বিদ্যালয় মাঠে প্রয়াত সাংসদ বাসুদেবআচারিয়ার স্মরণ সভায় যোগ দিতে এসে তিনি সাংবাদিক বৈঠকে সাফ জানান, ইন্ডিয়া জোট নিয়ে বামেরা এখনও তাদের অবস্থান ঠিক করে উঠতে পারেনি।এমনকি তারা ইন্ডিয়া জোটে থাকবেন কি থাকবেন না? অর্থাৎ বিমান বাবুর কথায়, বাংলায় বামেরা এই জোটের সাথে আসন সমঝোতা করবে,কি করবে না?তা নিয়ে বামফ্রন্টে কোন আলোচনায় হয়নি।তাই বামফ্রন্টের মধ্যেই ধোঁয়াশা কাটেনি!

ফলে,বামেদের ইন্ডিয়া জোটে সামিল হওয়া কার্যত এখন বিশবাঁও জলে তা বলাই বাহুল্য। এদিকে,শনিবার সব জল্পনার অবসান ঘটিয়ে ইন্ডিয়া জোটের চেয়ারপার্সন হিসেবে মল্লিকার্জুন খাড়গের নাম ঘোষণা করা হয়। এর আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় মল্লিকার্জুন খাড়গের নাম ইন্ডিয়া জোটের মুখ হিসেবে প্রস্তাব করেছিলেন।তাই খাড়গের চেয়ারপার্সন হিসেবে নির্বাচিত করাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবে সিলমোহর পড়ল বলে তৃণমূল শিবির প্রচার শুরু করে দিয়েছে।এনিয়ে অবশ্য তৃণমূলকে কটাক্ষ করতেও ছাড়েন নি বিমান বাবু।যদিও তিনি একদিনের নোটিশে ইন্ডিয়া জোটের ভার্চুয়াল বৈঠক ডাকার সমালোচনাও করেন।

প্রসঙ্গত শনিবার এই বৈঠকে উপস্থিত ছিলেন না তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় তিনি ভার্চুয়াল বৈঠকে অংশ নিতে পারেননি বলে সুত্রের খবর। বিমান বাবু বাংলায় তৃণমূল কংগ্রেসের জন্মের জন্য আরএসএসকে ধাইমার আখ্যা দিয়ে সংঘ পরিবারের বিরুদ্ধেও তোপ দাগেন।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও।

বাঁকুড়া২৪x৭ এর হোয়াটসঅ্যাপ চ্যানেলে যুক্ত হতে এই লেখার ওপর ক্লিক করুন।

Next Story