নজরে ভোট

তৃণমূলকে সবক শেখাতে নিজের পুরানো পেশা জন মজুরিকেই হাতিয়ার বিধায়ক চন্দনার,নেটিজেনদের মধ্যে চর্চা তুঙ্গে।

তৃণমূলকে সবক শেখাতে নিজের পুরানো পেশা জন মজুরিকেই  হাতিয়ার বিধায়ক চন্দনার,নেটিজেনদের মধ্যে চর্চা তুঙ্গে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ২০২১ সালে বিধানসভা নির্বাচনে নরেন্দ্র মোদি শালতোড়া বিধানসভায় গরীব জন মজুর চন্দনা বাউরীকে বিজেপির প্রার্থী করে বড়ো চমক দিয়েছিলেন। আর শালতোড়া আসনে জয়ী হয়ে সারা দেশ জুড়ে সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন চন্দনা দেবী।শালতোড়া বিধানসভার কেলাই গ্রামের বাসিন্দা তিনি।অথচ তার গ্রাম থেকে রাঙ্গামেট্যা হয়ে রাজামেলা যাওয়ার রাস্তার দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা।বর্ষার মরসুমে এই রাস্তায় চলাচল দুষ্কর হয়ে উঠলেও স্থানীয় গ্রাম পঞ্চায়েত থেকে জেলা প্রশাসন কেও সমস্যা মেটাতে উদ্যোগ নেয়নি।অভিযোগ, বিজেপির বিধয়কের গ্রাম বলেই এমন আচরণ শাসক দল তৃণমূল কংগ্রেসের।

এমনকি নিজের বিধায়ক তহবিলের টাকায় এই রাস্তা সারানোর উদ্যোগ নিলেও তাতে বাধা দিয়েছে রাজ্য সরকার। বাধ্য হয়ে নিজের বিধায়ক ভাতার টাকায় রাস্তা মেরামতির সামগ্রী আর, ঝুড়ি,কোদাল কিনে স্বামী শ্রাবণকে সাথে নিয়ে নেমে পড়েন রাস্তা সারানোর কাজে। তার সাথে যোগ দেন পঞ্চায়েতে নির্বাচিত সদস্য ও কয়েকজন বিজেপি সমর্থক।পাথরের গুঁড়ো দিয়ে রাস্তার হাল ফেরানোর চেষ্টা চালান চন্দনা দেবী। বিধায়ক নির্বাচিত হওয়ার আগে জন মজুরির কাজ করতেন চন্দনা দেবী।তার স্বামী ছিলেন রাজমিস্ত্রি আর স্বামীর সাথে জোগাড দিতে মজুরির কাজ করতেন চন্দনা। নিজের গ্রামের রাস্তার হাল ফেরাতে নেমে পড়েন।

এভাবে নিজের জন মজুরির পেশাকে হাতিয়ার করে তিনি তৃণমূল কে সবক শেখালেন বলে অভিমত নেটিজেনদের। ঝুড়ি মাথায় চন্দনার রাস্তা তৈরির ভিডিও সোস্যাল মিডিয়াতে ভাইলার হতেই নেটিজেনদের মধ্যে তুমুল চর্চ শুরু হয়ে যায়। তাদের সিংহভাগের কাছে প্রশংসাও কুড়িয়ে নেন এই বিজেপি নেত্রী। পাশাপাশি তার এই উদ্যোগে খুশী গ্রামবাসীরাও।এদিকে,নেটিজেনদের পাশাপাশি,রাজ্যের রাজনৈতিক মহলেও চন্দনার এই কাণ্ডে কার্যত আলোড়ন পরে গিয়েছে। চন্দনা দেবীর অভিযোগ, তৃণমূল রাস্তার সংস্কার ইচ্ছাকৃত ভাবে না করায় তিনি নিজে বাধ্য হব্ল্যে রাস্তা সংস্কারের কাজে নেমে পড়েছেন।

যদিও,তৃণমূল কংগ্রেসের গঙ্গাজলঘাটি ব্লকের সভাপতি তথা স্থানীয় পঞ্চায়েত সমিতির সহ সভাপতি নিমাই মাজি চন্দনা দেবীর এই উদ্যোগ কে নাটক আখ্যা দিয়ে কটাক্ষ করার পাশাপাশি,দাবী করেন, এই রাস্তাটি তৈরির কাজ ইতিমধ্যেই পথশ্রী প্রকল্পে কাজ শুরু হয়ে গিয়েছে ।এবার সমস্যা মিটে যাবে। আর তা টের পেয়েই চন্দনা বাউরী নাটক শুরু করেছেন।বিজেপি বিধায়ক আর শাসক তৃণমূল কংগ্রেসের এই রাস্তাকে কেন্দ্র করে কোঁদল ছাপিয়ে কত তাড়াতাড়ি রাস্তার সারাইয়ের কাজ শেষ হয় সেদিকেই তাকিয়ে আছেন গ্রামবাসীরা।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story