নজরে ভোট

বাঁকুড়া লোকসভায় নয়া সমীকরণ,তামলীবাঁধের সভা থেকে তৃণমূল প্রার্থীকে সমর্থনের ঘোষনা বঙ্গীয় দলিত অধিকার রক্ষা মঞ্চের।

এই মঞ্চের নেতা দীপক কুমার দুলে বলেন, তৃণমূলকে যেহেতু সমর্থন করার কথা ঘোষণা করা হয়েছে তাই আমাদের প্রত্যেকে লোকসভা ভোটে তৃণমূল প্রার্থীকে জেতাতে ময়দানে আজ থেকে নেমে পড়লেন।বাঁকুড়া জেলায় প্রায় ৮ লাখ ভোটার রয়েছেন যারা এই মঞ্চের সমর্থক।আর সারা পশ্চিমবঙ্গে এই সংখ্যাটা প্রায় ২ কোটি ৮৭ লাখ।এই বিশাল সংখ্যক দলিত ভোট এবার সারা রাজ্য জুড়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে সমর্থন করবেন।

বাঁকুড়া লোকসভায় নয়া সমীকরণ,তামলীবাঁধের সভা থেকে তৃণমূল প্রার্থীকে সমর্থনের ঘোষনা বঙ্গীয় দলিত অধিকার রক্ষা মঞ্চের।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : বঙ্গীয় দলিত অধিকার মঞ্চ রবিবার শহরের তামলীবাঁধ ময়দানে সভা করে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অরূপ চক্রবর্তীকে সমর্থনের কথা ঘোষণা করলেন।এই সভা মঞ্চে উপস্থিত ছিলেন অরূপ বাবুও।দলিত মঞ্চের পক্ষ থেকে তাদের ২৫ দফা দাবি পত্রও এদিন অরূপ বাবুর হাতে তুলে দেওয়া হয়। অরূপ বাবু তাদের এই দাবি গুলির প্রতি নৈতিক সমর্থনও জানান।তিনি বলেন,আগে এরা যাদেরকে সমর্থন করেছিল,তারা বিশ্বাসঘাতকতা করেছে।তাই তারা আমাদের সমর্থন করছেন। তাদের সমর্থন তৃণমূল কংগ্রেস কে আরও শক্তিশালী করবে বলেও দাবি করেন তিনি।

অন্যদিকে,এই মঞ্চের নেতা দীপক কুমার দুলে বলেন তৃণমূলকে যেহেতু সমর্থন করার কথা ঘোষণা করা হয়েছে, তাই আমাদের প্রত্যেকে লোকসভা ভোটে তৃণমূল প্রার্থীকে জেতাতে ময়দানে আজ থেকেই নেমে পড়লেন।বাঁকুড়া জেলায় প্রায় ৮ লাখ ভোটার রয়েছেন যারা এই মঞ্চের সমর্থক।আর সারা পশ্চিমবঙ্গে এই সংখ্যাটা প্রায় ২ কোটি ৮৭ লাখ।এই বিশাল সংখ্যক দলিত ভোট এবার সারা রাজ্য জুড়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে সমর্থন জানানো হবে বলেও জানান দীপক বাবু।প্রসঙ্গত গত লোকসভায় এই দলিত মঞ্চের সমর্থকেরা কার্যত বিজেপি প্রার্থীর অনুকুলে ভোট দিয়ে ছিলেন।

এবার,তাদের বিযেপির প্রতি মোহভঙ্গ হয়েছে। ফলে এবার তারা রবিবারের তামলিবাঁধ ময়দানের সভা মঞ্চ থেকে ফুল বদলের ডাক দিয়েছেন। এবং এই দলিত মঞ্চের নেতা দীপক কুমার দুলে সভা মঞ্চে বাঁকুড়া লোকসভার তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তীকে বসিয়ে লোকসভায় তৃণমূল কংগ্রেসের পক্ষে ভোট দেওয়ার সিদ্ধান্ত ঘোষনা করেছেন। জেলার রাজনৈতিক বোদ্ধারা মনে করছেন বাঁকুড়া লোকসভা কেন্দ্রে এই দলিত ভোট জয়- পরাজয়ের ক্ষেত্রে অন্যতম ফ্যাক্টর হয়ে উঠবে।আর যদি সত্যিই দলিত ভোট তৃণমূল কংগ্রেসের দিকে সুইং হয়,তাহলে বিপাকে পড়বেন বিজেপি প্রার্থী সুভাষ সরকার।

এখন দেখার,এই দলিত মঞ্চের তৃণমূলকে সমর্থনের ফলাফল ভোট মেশিনে প্রকৃত পক্ষে কতখানি প্রভাব কতখানি ফেলে? তার ওপরই নির্ভর করছে জয়- পরাজয়ের বিষয়টি।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story