নজরে ভোট

বাঁকুড়ার লাল মাটিতে সবুজ সুনামি,লড়াইয়ে ব্যর্থ - বাম- বিজেপি।

৫৬১ টি পঞ্চায়েত সমিতির মধ্যে এখনও পর্যন্ত ফলাফল মিলেছে তার ভিত্তিতে তৃণমূল কংগ্রেস দখল করেছে ২৪৪ টি সমিতি,বিজেপি ঝুলিতে গেছে ১৩ টি পঞ্চায়েত সমিতি। এবং ২ টি সমিতি দখল করেছে সিপিএম। এছাড়া জিলা পরিষদের ৫৬ টি আসনের মধ্যে ১২ টি আসনের ফল ঘোষণা করা হয়েছে।১২ টিই পেয়েছে তৃণমূল কংগ্রেস।

বাঁকুড়ার লাল মাটিতে সবুজ সুনামি,লড়াইয়ে ব্যর্থ - বাম- বিজেপি।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বাঁকুড়ার লাল মাটিতে সবুজের সুনামি। ফিকে হয়ে গেল লাল ও গেরুয়া। ত্রিস্তর পঞ্চায়েত ভোটে বাঁকুড়া জেলায় বাম বা বিজেপি কোন দলেরই লড়াই বেগ দিতে পারেনি তৃণমূল কংগ্রেকে তাই একেবারে গ্রাম পঞ্চায়েতের আসন থেকে সমিতি ও জিলা পরিষদের আসনের ফলাফলের যে ট্রেন্ড মঙ্গলবার সকাল থেকে ঘাঁস ফুলের দিকে ঝুঁকে ছিল তার রাত অবদিও কোন বদল হয়নি। রাত ১১ টা পর্যন্ত যে ফলাফল কমিশন সুত্রে পাওয়া গেছে, তার নিরিখে বিরোধীদের থেকে অনেক খানি এগিয়ে তৃণমূল কংগ্রেস। বাঁকুড়া জেলার ১৯০ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ঘোষিত ফলের নিরিখে ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের দখলে গেছে ১৫৮ টি পঞ্চায়েত।

বিজেপি পেয়েছে ১০ টি পঞ্চায়েত। ত্রিশঙ্কু, টাই এবং গণনা চলছে এমন মিলিয়ে এখনও ফল ঘোষণা হয়নি ২২ টি পঞ্চায়েতের। অন্যদিকে ৫৬১ টি পঞ্চায়েত সমিতির মধ্যে এখনও পর্যন্ত ফলাফল মিলেছে তার ভিত্তিতে তৃণমূল কংগ্রেস দখল করেছে ২৪৪ টি সমিতি,বিজেপি ঝুলিতে গেছে ১৩ টি পঞ্চায়েত সমিতি। এবং ২ টি সমিতি দখল করেছে সিপিএম। এছাড়া জিলা পরিষদের ৫৬ টি আসনের মধ্যে ১২ টি আসনের ফল ঘোষণা করা হয়েছে।১২ টিই পেয়েছে তৃণমূল কংগ্রেস।অন্যদিকে,জয়পুরের ৪৫ নাম্বার জিলা পরিষদের আসনে প্রায় ১৮ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এর প্রাক্তন স্ত্রী সুজাতা মন্ডল।


সুজাতা দেবী এবার বাঁকুড়া জিলা পরিষদের সভাধিপতির দৌড়ে রয়েছেন বলে সূত্রের খবর। জয়ের পর সংবাদ মাধ্যমে প্রতিক্রিয়া দিয়েছেন সুজাতা দেবী।এদিকে,জেলার জঙ্গলমহলে বামেরা খানিক ভালো ফল করবে বলে আশা করা হলেছিল। কিন্তু তা হয়নি। এমনকি বিজেপিও জঙ্গলমহলে তৃণমূলকে বেগ দিতে পারেনি। ফলে তৃণমূল কংগ্রেসের ফলাফল গত লোকসভার নিরিখে অনেক ভালো হয়েছে। বিদায়ী সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু এই ফলের প্রসঙ্গে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে গুরুত্ব দিয়েই গ্রামীণ এলাকায় মানুষ তৃণমূলকে সমর্থন করেছেন।

অন্যদিকে,রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি এই ভোটকে প্রহসন আখ্যা দিয়ে, এবং বিজেপি প্রার্থী ও কর্মী সমর্থকের ওপর তৃণমূল কংগ্রেসের হামলার প্রতিবাদে বাঁকুড়া শহরের মাচানতলায় রাস্তার মধ্যে টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ দেখায়। এবং মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন বিক্ষোভকারীরা।

👁️‍🗨️দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story