নজরে ভোট

"পানীয় জল নাই, তো ভোটও নাই"-পথ অবরোধ করে হুঙ্কার গ্রামের প্রমীলা বাহিনীর।

পানীয় জল নাই, তো ভোটও নাই-পথ অবরোধ করে হুঙ্কার গ্রামের প্রমীলা বাহিনীর।
X

বাঁকুড়া২৪X৭ প্রতিবেদন : দুয়ারে পঞ্চায়েত ভোট। আর তার আগে পানীয় জলের সমস্যা মেটানোর দাবি তুলে পথ অবরোধ করে বিক্ষোভ সামিল হলেন গ্রামের মহিলারা।পাশাপাশি,গ্রামে পানীয় জল নাই, তো ভোটও নাই- এমন হুঙ্কার দিলেন তারা।আজ সকালে বড়জোড়া ব্লকের খাঁড়াড়ি অঞলের নিরীশা গ্রামের মহিলারা ফুলবেড়িয়া - রামহরিপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। খালি হাঁড়ি,কলসী নিয়ে প্রচুর মহিলা সড়কের মধ্যে ব্যারিকেড করে আবরোধ করায় এদিন প্রায় ঘন্টা তিনেক এই সড়কে যান চলাচল ব্যহত হয়। এমনকি যানজটেরও সৃষ্টি হয়৷ খবর পেয়ে অবরোধ স্থলে পৌছায় বড়জোড় থানার পুলিশ।

পুলিশ পৌঁছতে বিক্ষোভের ঝাঁজ খানিক বাড়তে থাকে।অবরোধকারীদের অভিযোগ, বড়ো গ্রামে বেশ কয়েকটি পাড়ায় প্রচুর লোকের বাস।অথচ পানীয় জলের সুব্যবস্থা নাই।হাতেগোনা কটা নলকূপের ওপরই ভরসা।তাই ভরা গ্রীষ্মে জলের অভাবে জেরবার হতে হচ্ছে গ্রামবাসীদের।গ্রামের পঞ্চায়েত সদস্য থেকে বিডিও এমনকি বিধায়কের কাছে দরবার করেও সমস্যা মেটেনি তাই, বাধ্য হয়ে পথ অবরোধে সামিল হলেন গ্রামের প্রমীলা বাহিনী।দুয়ারে পঞ্চায়েত ভোট। তাই,আজকের এই অবরোধ যথেষ্ট বিড়ম্বনায় ফেলেছে স্থানীয় প্রশাসন ও পঞ্চায়েতকে। এই বিক্ষোভ সামাল দিতে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যান জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের আধিকারিকরা।

পুলিশের মধ্যস্থতায় পানীয় জলের সমস্য মেটানোর প্রতিশ্রুতি দেন তারা।তারপর এদিনের মতো অবরোধ হটে যায়।তবে,বিক্ষোভরত মহিলারা পানীয় জলের সমস্যা না মিটলে আসন্ন পঞ্চায়েত ভোটে তারা বুথমুখী হবেন না বলে হুমকিও দেন সংবাদ মাধ্যমের ক্যামেরায়। তাদের সাফ জবাব- গ্রামে পানীয় জল নাই,তো ভোটও নাই।অর্থাৎ পানীয় জলের দাবি না মিটলে যে ভোয় বয়কটকেই দাবি আদায়ের হাতিয়ার করবেন বিক্ষোভকারিরা তার স্পষ্ট ইঙ্গিত মিলেছে।এখন,দেখার,পঞ্চায়েত ভোটের আগে প্রশাসন এই গ্রামে পানীয় জলের সমস্যা মেটাতে কতখানি তৎপর হয়?

সেদিকেই তাকিয়ে রয়েছেন গ্রামের প্রমীলা বাহিনী। এবং প্রশাসনের তৎপরতার ওপরই নির্ভর করছে এই গ্রামের ভোটের ভবিষ্যৎ!

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story