নজরে ভোট

প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে ভোট প্রশিক্ষণ কেন্দ্রে বিক্ষোভ সংগ্রামী যৌথ মঞ্চের,দাবি না মিটলে ভোটের কাজ বয়কটের হুমকি।

প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে এদিন বাঁকুড়া খ্রিস্টান কলেজে ভোট কর্মীদের প্রশিক্ষণ কেন্দ্রে তুমুল বিক্ষোভ দেখায় সংগ্রামী যৌথ মঞ্চ। এমনকি তাদের দাবি না মিটলে,তারা ভোটের কাজ বয়কটের পথে হাঁটতে বাধ্য হবেন তার স্পষ্ট ইঙ্গিতও দেয় যৌথ মঞ্চ।

প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে ভোট প্রশিক্ষণ কেন্দ্রে বিক্ষোভ সংগ্রামী যৌথ মঞ্চের,দাবি না মিটলে ভোটের কাজ বয়কটের হুমকি।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি তুলে এবার ভোট প্রশিক্ষণ কেন্দ্রে বিক্ষোভ সংগ্রামী যৌথ মঞ্চের। এদিন, বাঁকুড়া খ্রিস্টান কলেজে ভোট কর্মীদের প্রশিক্ষণ কেন্দ্রে তুমুল বিক্ষোভ দেখায় সংগ্রামী যৌথ মঞ্চ। এমনকি তাদের দাবি না মিটলে,তারা ভোটের কাজ বয়কট করার হুমকিও দেন। বাঁকুড়া শহরের খ্রিস্টান কলেজের ভোট প্রশিক্ষণ কেন্দ্রে এই বিক্ষোভ কেন্দ্র করে ব্যপক উত্তেজনা ছড়ায়। আচমকা এমন বিক্ষোভের জন্য তৈরি ছিলনা নির্বাচন দপ্তরও। দপ্তরের আধিকারিকরা তাই এই বিক্ষোভের জেরে নিজেরা ও পড়েন বিড়ম্বনায়। যৌথ মঞ্চের এই বিক্ষোভের জেরে ভোট প্রশিক্ষণও ব্যাহত হয়।

সংগ্রামী যৌথ মঞ্চের বাঁকুড়া জেলা কমিটির পক্ষে শ্যামল কর্মকার বলেন, আমরা প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে ভোট করার দাবি জানাচ্ছি। বিগত দিনের অভিজ্ঞতা আমাদের মোটেই সুখকর নয়, রাজকুমার রায় নামে এক ভোট কর্মী এর আগে খুন হয়েছেন। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট পরিচালনা না করা হলে তাঁরা কেউই ভোট কেন্দ্রে যাবেন না বলেও তিনি হুমকি দেন এদিন। এবং তিনি বাকি সমস্ত ভোট কর্মীদের তাদের এই দাবিকে সমর্থন করার আর্জিও জানান।এখন দেখার এই দাবি পুরণ না হলে শেষ পর্যন্ত যৌথ মঞ্চ সারা রাজ্যে ভোট কর্মী হিসেবে কাজ বয়কটের পথে হাঁটেন কি না?সেদিকেই নজর রয়েছে সবার।

বাস্তবে এমন পরিস্থিতি তৈরি হলে নির্বাচন কমিশনের পক্ষে একদিনে সারা রাজ্যে ভোট প্রক্রিয়া সারা যে মুশকিল হয়ে পড়বে তা বলাই বাহুল্য।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story