নজরে ভোট

দিলীপ ঘোষের সাথে কুড়মীদের বিবাদের আবহে "জয় গরাম"-স্লোগান শুভেন্দুর,জঙ্গলমহলের রাজনীতিতে চর্চা তুঙ্গে।

কুড়মী নেতাদের দাবি,রাজ্য যেহেতু তাদের দাবি নিয়ে সদর্থক ভুমিকা নিচ্ছে না,তাই শুভেন্দু অধিকারীকে আটকে তারা ঘাগর ঘেরা কর্মসূচিতে সামিল হলেন। এরপর জঙ্গলমহলে যে কোন রাজনৈতিক দলের শীর্ষ নেতা পা রাখলেই তাকে আটকে একই ভাবে ঘাগর ঘেরা কর্মসূচি পালন করবে কুড়মীরা।

দিলীপ ঘোষের সাথে কুড়মীদের বিবাদের আবহে জয় গরাম-স্লোগান শুভেন্দুর,জঙ্গলমহলের রাজনীতিতে চর্চা তুঙ্গে।
X

বাঁকুড়া২৪X৭ প্রতিবেদন : কুড়মীদের নিয়ে বিজেপি নেতা দিলীপ ঘোষের বিতর্কিত মন্তব্যের জেরে বিবাদ যখন চরমে সেই আবহেই এবার রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারীর গলায় শোনা গেল 'জয় গরাম" স্লোগান।বুধবার জঙ্গলমহলের সিমলাপালে শুভেন্দু অধিকারীর রাজনৈতিক সভা ছিল। সারেঙ্গা থেকে পি মোড় হয়ে সেই সভায় যাওয়ার পথে হরিণটুলিতে পতাকা হাতে কুড়মীরা ঘাগর ঘেরা কর্মসূচিতে সামিল হন।শুভেন্দু অধিকারী তার কনভয় থামিয়ে কুড়মী নেতাদের সাথে কথা বলেন। এবং তাদের দাবি দাওয়া নিয়ে আলোচনার জন্য কলকাতায় তার অফিসে আসার প্রস্তাবও দেন রাজ্যের বিরোধী দলনেতা।

শুভেন্দু বাবু কুড়মী নেতৃত্বদের বলেন, বিধানসভায় বিষয়টি উত্থাপিত হলে তিনি তার যা করণীয় তা করবেন।পাশাপাশি,এই ইস্যুর সমাধানে রাজ্য সরকারের কোর্টেই বল ঠেলে দেন তিনি।তবে, তিনি যে কুড়মীদের আদিবাসী হিসেবে স্বীকৃতির দাবির প্রতি সহানুভূতিশীল তার ইঙ্গিতও মেলে এদিন।কুড়মীদের সাথে তিনি জয় গরাম স্লোগান দিয়ে কুড়মীদের মন জয়ও করে নেন।পঞ্চায়েত ভোটের আগে দিলীপ ঘোষের মন্তব্যের জেরে বিজেপির সাথে কুড়মীদের যেন দুরত্ব না তৈরি হয় সেটাই এখন বিজেপি নেতাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ।তাই দিলীপ বনাম কুড়মী বিবাদে জল ঢালতে ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন বিজেপির নেতার।

এমনটাই মনে করছেন জঙ্গলমহলের অন্যন্য রাজনৈতিক দলের নেতারা। আর তারই অঙ্গ হিসেবে এদিন শুভেন্দু অধিকারীর গলায় জয় গরাম স্লোগান শোনা গেছে বলেও অভিমত বিরোধী শিবিরের।এদিজে,কুড়মী নেতাদের দাবি,রাজ্য যেহেতু তাদের দাবি নিয়ে সদর্থক ভুমিকা নিচ্ছে না, তাই শুভেন্দু অধিকারীকে আটকে তারা ঘাগর ঘেরা কর্মসূচিতে সামিল হলেন। এরপর জঙ্গলমহলে যে কোন রাজনৈতিক দলের শীর্ষ নেতা পা রাখলেই তাকে আটকে একই ভাবে ঘাগর ঘেরা কর্মসূচি পালন করা হবে।এদিকে,শুভেন্দু অধিকারীর কুড়মীদের দাবি নিয়ে মন্তব্য ও আশ্বাসকে ঘিরে জঙ্গলমহলের রাজনীতিতে চর্চা তুঙ্গে!

শুভেন্দু অধিকারীর পর বাঁকুড়ায় তৃণমূলের নব জোয়ার কর্মসুচিতে যোগ দিতে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাকে ঘিরেও এমন কর্মসুচি কুড়মীরা নেয় কিনা? সেদিকেও নজর রয়েছে জেলার রাজনৈতিক বোদ্ধাদের।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story