নজরে ভোট

জমিজটে থমকে ছাতনা- মুকুটমণিপুর রেলপথ,জট ছাড়াতে মুখ্যমন্ত্রীকে চিঠি সুভাষের।

কেন্দ্রীয় বাজেটের আগে ছাতনা - মুকুটমণিপুর রেলপথ প্রকল্পের জমিজট কাটাতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার।পাশাপাশি তার দাবি,জমিজট কাটলেই অর্থ বরাদ্দের ব্যবস্থা করবেন তিনি।

জমিজটে থমকে ছাতনা- মুকুটমণিপুর রেলপথ,জট ছাড়াতে মুখ্যমন্ত্রীকে চিঠি সুভাষের।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন: জমিজটে থমকে আছে ছাতনা- মুকুটমণিপুর রেলপথের কাজ।প্রায় ৮৫০ একরের এই প্রকল্পের জন্য ইতিমধ্যে ৫১৭ একর জমি অধিগ্রহণ হয়ে গিয়েছে।এখনও বাকি আছে প্রায় ৩০০ একর জমি অধিগ্রহণ। আর তার ফলেই আটকে আছে রেলপথ তৈরির কাজ।গত রবিবারই এই রেলপথের কাজ শুরুর দাবিতে মুকুটমণিপুর ভায়া ছাতনা রেলপথ স্থাপন আন্দোলন কমিটির ব্যানারে পদয়াত্রায় সামিল হন ছাতনা সহ সারা জঙ্গলমহলের মানুষজন।আন্দোলনকারীরা এই রেল পথ তৈরির কাজ থমকে থাকায় কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ বাবুর ভুমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

তার তিন দিন পার হতে না হতেই, এবার নড়েচড়ে বসলেন সুভাষ বাবু। তিনি কেন্দ্রীয় বাজেটের আগে এই রেলপথ প্রকল্পের জমিজট কাটাতে রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন আজ। ছাতনা- মুকুটমণিপুর রেলপথ এবং বাঁকুড়ার দ্বারকেশ্বর - গন্ধেশ্বরী বাঁধ প্রকল্প, কেন্দ্রীয় বিদ্যালয় স্থাপনের জমিজট কাটলে নতুন আর্থিক বছরেই বাজেটে অর্থ বরাদ্দের আশ্বাসও দিয়েছেন তিনি। অন্যদিকে, আজ বাঁকুড়ার সাংসদ কার্যালয়ে ছাতনার বিধায়ক সত্যনারায়ণ মুখোপাধ্যায় এবং বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলার সভাপতি সুনীল রুদ্র মন্ডল এই বিষয়ে এদিন একটি সাংবাদিক বৈঠক করেন।

সুনীল বাবু জানান, জমিজটের সমস্যা কাটাতে রাজ্যের কাছে আর্জি জানাতে গণ স্বাক্ষর অভিযানে নামবে বিজেপি।অন্যদিকে,তৃণমূল বিধায়কদের সাথে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দরবার করার প্রস্তাব দিয়েছেন ছাতনার বিধায়ক।তিনি বলেন রাজনীতির উর্ধে উঠে দল,মত নির্বিশেষে এই ইস্যুতে লড়াই চালাতে তিনি প্রস্তুত আছেন। তিনি নিজে জেলার সব বিধায়কদের নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে দরবার করার কথা বলেন এদিন।এখন দেখার ছাতনা- মুকুটমণিপুর রেলপথ নিয়ে শেষপর্যন্ত জমিজট খোলার সমাধান বেরিয়ে আসে,না রাজনৈতিক ইস্যুর গেরোয় ফের ফেঁসে থাকে প্রকল্পের বাস্তাবায়ন?

এটাই এখন সবচেয়ে বড়ো প্রশ্ন জেলার জঙ্গলমহলের মানুষদের কাছে,তা বলাই বাহুল্য।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story