নজরে ভোট

ভোটে এক ভিন্ন গ্রামের কাহিনি,পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী গ্রাম যোলাআনার প্রার্থী,সমিতি ও জিলা পরিষদে ভোট বয়কট!

ভোটের আবহে জামথোল ভিন্ন বার্তা দিল।তারা রাজনৈতিক দলের নেতাদের তাবেদারি না করে নিজেদের দবি আদায়ে একজোটে যে লড়াই চালাতে সক্ষম, সেই বার্তাটা দিলেন ভোট বয়কটের মাধ্যমে। পাশাপাশি,রাজনৈতিক দল গুলির জন্য গ্রামের দরজা বন্ধ করে দিয়ে নয়া নজির গড়লেন গ্রামের বাসিন্দারা।

ভোটে এক ভিন্ন গ্রামের কাহিনি,পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী গ্রাম যোলাআনার প্রার্থী,সমিতি ও জিলা পরিষদে ভোট বয়কট!
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ছাতনা ব্লকের জামথোল গ্রাম। এই গ্রামের বাসিন্দারা গত বিধানসভা ভোটে সেতুর দাবিতে ভোট বয়কট করে ছিলেন। তবুও তাদের দাবি মেটেনি। তাই এবার পঞ্চায়েত ভোটে রাজনৈতিক নেতাদের শবক শেখাতে এই গ্রাম যোলোআনা ঠিক করে গ্রামের কোন বাসিন্দা কোন রাজনৈতিক দলের হয়ে প্রার্থী হবেন না।এবং কেবল মাত্র গ্রাম যোলোআনার পক্ষে পেশায় শিক্ষক অভিজিৎ মুর্মু মনোনয়ন দাখিল করেন এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি জামথোল গ্রামের পাঁচ নাম্বার বুথ থেকে জয়ী হন। গ্রাম ষোলআনার ফতোয়ার জেরে কোন বাসিন্দা রাজনৈতিক দলের হয়েে প্রার্থী হতে চাননি।

ফলে, তৃণমূল, সিপিএম,বিজেপি,জাতীয় কংগ্রেস কোন রাজনৈতিক দলই প্রার্থী দিতে পারেন নি গ্রাম পঞ্চায়েত আসনে।তবে, পঞ্চায়েত সমিতি ও জিলা পরিষদে রাজনৈতিক দল গুলি যথারিতি প্রার্থী দিয়েছে। কিন্তু, জামথোল পাঁচ নাম্বার বুথের ভোটাররা ভোট দেননি। তারা,সেতুর দাবিতে ভোট বয়কট করেছেন।ফলে সকাল থেকেই বুথে কার্যত মাছি তাড়ানোর অবস্থা ভোট কর্মীদের।একজনও ভোট দিতে আসেন নি এই বুথে।এদিকে,গ্রামের উঠতি যুব ভোটাররা ভোট বয়কটের দিনটা চুটিয়ে ক্যারাম খেলেই কাটিয়ে দিলেন। তাদের দাবি সেতু,পানীয় জল,গ্রামের আপার প্রাইমারি বিল্ডিংয়ের সংস্কার করা।

এই দাবি না মিটলে তারা লোকসভা ভোটও বয়কট করবেন।একই সুর শোনা গেল গ্রাম ষোলোআনার বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী নির্দল প্রার্থী অভিজিৎ মুর্মুর গলাতেও।ভোটের আবহে এই জামথোল ভিন্ন বার্তা দিল।তারা রাজনৈতিক দলের নেতাদের তাবেদারি না করে নিজেদের দবি আদায়ে একজোটে লড়াই চালাতে সক্ষম সেই বার্তাটা দিলেন এই ভোট বয়কটের মাধ্যমে পাশাপাশি, রাজনৈতিক দল গুলির জন্য গ্রামের দরজা বন্ধ করে দিয়ে নয়া নজির গড়লেন তা বলাই বাহুল্য।

👁️‍🗨️দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story