এবার পুজোয় শহরে দশেরবাঁধ বনাম সিনেমারোড সর্বজনীনে হাজার হাতের লড়াই !

Update: 2018-10-05 12:57 GMT

#বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এবার বাঁকুড়া শহরে দূর্গা পূজোয় থিমের বাজারে সবার নজরে রয়েছে হাজার হাত বনাম হাজার হাতের প্রতিমার দর্শক টানার লড়াই।

কে, কাকে শেষ পর্যন্ত ছাপিয়ে যায় তার জন্য অবশ্য পুজোর কটা দিন অপেক্ষা করতেই হবে। তবে, ইতি মধ্যেই জোর কদমে প্রস্তুতি চলছে দুই শিবিরেই।

শহরে থিমের পূজোর পথ প্রদর্শক বলে খ্যাত দশের বাঁধ সর্বজনীনের এবার মূল আকর্ষণ হল বিশাল মাপের হাজার হাতের দেবী প্রতিমা।

আর এই হাজার হাতের প্রতিমার নেপথ্যে যে থিম রয়েছে তা হল : দিন,দিন দেশে নারীরা আক্রান্ত হচ্ছেন,নারী নির্যাতন বেড়েই চলেছে। তাই, নারীদের মা দূর্গা যেমন হাজার হাতে রক্ষা করবেন। তেমনি, নারীর ওপর অত্যাচারী অসুরদেরও মা এই হাজার হাতেই বধ করবেন। এই থিম নিয়ে নারী সুরক্ষার বার্তা দিতে চান দশেরবাঁধ সর্বজনীন পুজো কমিটি।

দের আশা, ৩৮ তম বর্ষে এই হাজার হাতের প্রতিমার আকর্ষণে মন্ডপে উপচে পড়বে মানুষের ঢল। সব মিলিয়ে সাড়ে সাত লক্ষটাকা পুজোর বাজেট ধরা হয়েছে এই বছর।

এদিকে,খানিকটা কাকতালীয় হলেও এবার প্রথম শহরের দুই পুজো কমিটি একই রকম প্রতিমার উপস্থাপনা করছে।

এবছর, শহরের সিনেমারোড সর্বজনীন পুজো কমিটির ২৪ তম বর্ষের পুজো মন্ডপেও থাকছে হাজার হাতের প্রতিমা।

তবে,এই পুজো কমিটি হাজার হাতের প্রতিমার নেপথ্যে কোনো থিম রাখেন নি। কেবল, চমক দিতেই হাজার হাতের প্রতিমা গড়ছেন তারা।

গত বছর ৪২ ফুটের প্রতিমা গড়ে ভালো দর্শক টেনে ছিলেন এই পুজো কমিটি। সেই ধারা বজায় রাখতেই, এবার অবিনব হাজার হাতের প্রতিমা গড়ার সিদ্ধান্ত নেয় সিনেমারোড সর্বজনীন। তারাও এবছর পুজোর বাজেট রেখেছে সাড়ে সাত লাক্ষের মতো।

এখন এই হাজারে-হাজারে লড়াইয়ে পুজোর কটাদিন দর্শক কোন মন্ডপে সবচেয়ে বেশী ভীড় জমান,তার ওপরই নির্ভর করছে দুই কমিটির হার জিতের বিষয়টি।

তবে,দুই কমিটিরই দাবী এই সুস্থ লড়াই তারা যেমন উপভোগ করবেন, তেমন অনুপ্রেরণাও মিলবে। কে, কাকে ছাপিয়ে দর্শক টেনে,মন্ডপে রেকর্ড ভীড় জমাতে পারেন? তার চেষ্টা চলবে জোর কদমে।

অন্যদিকে, শহরবাসীও মুখিয়ে আছেন এই হাজারে-হাজারে লড়াই দেখার জন্য!

#দেখুন ভিডিও।[embed]Full View

Similar News