পুরভোটে সোনামুখী ও বিষ্ণুপুরে বিক্ষিপ্ত অশান্তি ছাপিয়ে ভোট পড়ল ৮০ শতাংশেরও বেশী।

Update: 2022-02-27 17:37 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলার সোনামুখী ও বিষ্ণুপুরে বিক্ষিপ্ত কিছু আশান্তির ঘটনা ছাড়া মোটের ওপর ভোট গ্রহন শেষ হল শান্তিপূর্ণ ভাবেই। শেষ পাওয়া খবর অনুযায়ী এই দুই পুরসভায় ভোট দানের হার ৮০ শতাংশেরও বেশী। বিষ্ণুপুরে ভোট পড়েছে ৮০.১৮% এবং সোনামুখীতে ভোট পড়ার হার সামান্য বেশী। এখানে ভোট পড়েছে ৮৬.৮৮% বলে জানা গেছে। তবে চুড়ান্ত ভোটের হার এখনও জানা যায়নি। ফলে এই হিসেবে সামান্য হেরফের হতে পারে।এদিন বিষ্ণুপুরের ৬ নাম্বার ওয়ার্ডের মলেশ্বরে বোমাবাজির ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিজেপি ও তৃণমূল একে, অপরের দিকে বহিরাগত দুষ্কৃতি এনে বোমাবাজির অভিযোগ তুলে সরব হয়েছে।

এদিকে, গত রাত থেকেই পুর ভোটকে কেন্দ্র করে অশান্তির সুত্রপাত সোনামুখী পুর শহরে। তার জের ভোটের দিন সকালেও রয়ে গেছে শহরের ওয়ার্ডে,ওয়ার্ডে। গত রাতে বহিরাগত ইস্যুতে বামেদের পথ অবরোধের পাশাপাশি, তৃণমূল কংগ্রেসের ৯ কর্মী সমর্থকদের ওপর হামলার অভিযোগ ওঠে সিপিএমের বিরুদ্ধে। এছাড়া বাড়ী ভাঙ্গচুর করা হয়েছে বলে অভিযোগ। ১১ নাম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী চ্যাটার্জির গ্রেপ্তারের দাবীতে তৃণমূল পথ অবরোধও করে। ভোটের দিন সকাল থেকেই বিক্ষিপ্ত অশান্তির খবর মেলে সোনামুখী জুড়ে।সাত সকালেই ১৫ নাম্বার ওয়ার্ডের নির্দল প্রার্থী শুভ্র রায়ের ইলেকশন এজেন্ট কে আগ্নেয়াস্ত্র দেখিয়ে আটকে রাখার অভিযোগ ওঠে শাসক দলের বিরুদ্ধে।

যদিও তৃণমূল এই অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দেয়। এছাড়া সোনামুখীর ১১ নাম্বার ওয়ার্ড সহ বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত আশান্তির ঘটনা ঘটে দিনভর। তবে বড়ো কোন আশান্তির খবর নেই বলে পুলিশ ও প্রশাসন সুত্রে দাবী করা হয়েছে। সোনামুখীর মতোই বহিরাগত ইস্যুতে বিষ্ণুপুরও সরগরম হয়ে ওঠে। বিজেপির অভিযোগ শাসক দল গ্রাম থেকে লোক এনে ভোট করাচ্ছে। পাশাপাশি,বিষ্ণুপুরের একাধিক ওয়ার্ডে বুথের সামনে বহিরাগতদের জমায়েতকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ালে। পুলিশ গিয়ে তা হটিয়ে দেয়।এছাড়া বিষ্ণুপুরের ৮ নাম্বার ওয়ার্ডের গোপালপুর প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নির্দল প্রার্থী সঞ্জয় মুখোপাধ্যায় ভোটারদের প্রভাবিত করতে ডেমো ইভিএম নিয়ে ভোট প্রচার করছেন এই অভিযোগ তোলেন সিপিএম প্রার্থী সঞ্জীব লোহার।

ঘটনা নির্বাচন কমিশননের নজরে আনলে তা বন্ধ করে দেওয়া হয়। বিষ্ণুপুর মহকুমার দুই পুরসভা সোনামুখী ও বিষ্ণুপুরে বিক্ষিপ্ত কিছু অশান্তি ছাড়া মোটের ওপর ভোট শান্তিপূর্ণ ভাবেই শেষ হয়েছে। এদিকে,পুলিশের পক্ষ থেকে বহিরাগতদের দাপাদাপির তত্ত্ব খারিজ করে দাবী করা হয়েছে ভোট হয়েছে অবাধ ও শান্তিপূর্ণ।

👁️দেখুন 🎦ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News