বাঁকুড়ার ইন্দাসে প্রতিভাবান ফুটবল খেলোয়াড়ের প্রশিক্ষণের জন্য শিবির চালু করল ইন্দাস ফিটনেস গ্রুপ।

Update: 2022-04-16 03:37 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : পয়লা বৈশাখ বার পুজোর মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু হল ইন্দাস ফিটনেস গ্রুপের ফুটবল প্রশিক্ষণ শিবিরের৷ কলকাতার প্রখ্যাত ফুটবল রেফারি রঞ্জিত বক্সী এই শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বাঁকুড়া জেলার প্রান্তিক একটি ব্লক শহর ইন্দাস।এখানেও জেলার আর পাঁচটা ব্লকের মতো পাড়ায়,পাড়ায়,অলি,গলিতে ফুটবল পায়ে দাপিয়ে বেড়ানোর রেওয়াজ রয়েছে। কিন্তু এই নতুন প্রজন্মের ফুটবল প্রেমী যুবক বা যুবতীদের কাছে ফুটবলের পেশাদারি প্রশিক্ষণের কোন সুযোগ ছিলনা ইন্দাসে। ফলে অনেক প্রতিভা আর প্রস্ফুটিত হতে পারেনি।এই প্রতিভাবান খেলোয়াড়ের ঘষে,মেঝে রাজ্য ও জাতীয় স্তরের ফুটবলের আঙ্গিনায় পৌঁছে দিতে এগিয়ে এল ইন্দাস ফিটনেস গ্রুপ।

তারা ইন্দাসে চালু করল পেশাদার ফুটবল প্রশিক্ষণ শিবির।এই শিবিরে প্রথম দিন থেকেই অংশ নিল ৪০ জন যুবক ও ১৫ জন মহিলা ফুটবলার। পরে,পরে এই সংখ্যা টা আরও বাড়বে বলে মনে করছেন উদ্যোক্তারা। ইন্দাস ফিটনেস গ্রুপের সভাপতি অরবিন্দ পাল বলেন, মুলত এলাকার উঠতি প্রতিভাবান ফুটবল খেলোয়াড়ের পেশাদারি আদলে গড়ে তুলতেই এই উদ্যোগ নিয়েছে ইন্দাস ফিটনেস গ্রুপ।এদিকে,কলকাতা থেকে এই শিবিরের উদ্বোধন করতে আসা প্রখ্যাত রেফারি রঞ্জিত বক্সী বলেন,বাঁকুড়ায় অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। তাদের ঠিকমতো তৈরি করার জন্য ইন্দাস ফিটনেস গ্রুপ যে উদ্যোগ নিয়েছে তা এলাকায় ফুটবল চর্চার প্রসার যেমন ঘটাবে তেমনি এখান থেকে যেন এই ফুটবলাররা কলকাতায় মোহনবাগান,ইস্টবেঙ্গল দলে জায়গা করে নিতে পারে, এমনকি জাতীয় পর্যায়ের ফুটবলারদের মানে এদের উন্নীত করে ফুটবলার সাপ্লাই লাইনের একটা চেন গড়ে তোলা যায় সেই প্রচেষ্টা তিনি চালাবেন। এবং তিনি আশাবাদী এই প্রশিক্ষণ শিবির অল্প দিনের মধ্যেই পেশাদার ফুটবলার তৈরির আঁতুড় ঘরে হিসেবে পরিচিতি পাবে।

শুধু বাঁকুড়া নয়, গ্রাম বাংলার আনাচে,কানাচে ফি বছর অনেক প্রতিভাবান ফুটবলার এলাকার গন্ডি টপকে আর এগোতে পারেন না শুধু মাত্র প্রশিক্ষণের অভাবে। ইন্দাস ফিটনেস গ্রুপের কর্মকর্তারা সেই ঘাটতি মেটাতে যেভাবে উদ্যোগ নিয়েছে তা এলাকার ফুটবল চর্চার ক্ষেত্রে নয়া নজীর গড়ল এমনটাই মনে করছেন জেলার ফুটবল বোদ্ধারাও।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News