বাঁকুড়ায় আন্নাগিরি, অবাধ নির্বাচনের দাবীতে অনশনে অশ্বিনী কুমার।

জেলা তথা রাজ্যে বিধানভা ভোট অবাধ ও শান্তিপূর্ণ করার দাবীতে আন্না হাজারের পথে হাঁটলেন জেলার গঙ্গাজলঘাটির বাসিন্দা সমাজসেবী অশ্বিনী কুমার সিংহ। শহরের প্রাণকেন্দ্র মাচানতলায় আকাশ মুক্ত মঞ্চে ১২ ঘন্টার প্রতীকী অনশনে বসলেন তিনি।

Update: 2020-12-04 14:40 GMT

বাঁকুড়া২৪X৭ প্রতিবেদন: ভোটের আবহে হিংসা,মারামারির চিত্র আকছার নজরে পড়ে এজেলাতেও। রাজ্য জুড়েও ভোটে হিংসা নুতন কিছু নয়!আর এমন ঘটনার জেরে আম জনতার অনেকেই ভয়ে ভোট দিতেও যান না ভোট কেন্দ্রে। তার ওপর ভোটে ভীতি প্রদর্শণ ও হুমকী ধমকী অবাধ ও সুষ্ঠু ভোটের পরিপন্থী হয়ে দাঁড়ায়। তাই, এবার জেলা তথা রাজ্যে বিধানভা ভোট অবাধ ও শান্তিপূর্ণ করার দাবীতে আন্না হাজারের পথে হাঁটলেন জেলার গঙ্গাজলঘাটির বাসিন্দা সমাজসেবী অশ্বিনী কুমার সিংহ।


শহরের প্রাণকেন্দ্র মাচানতলায় আকাশ মুক্ত মঞ্চে ১২ ঘন্টার প্রতীকী অনশনে বসে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবীতে জনমত গড়ে তোলার পাশাপাশি, প্রশাসনিক কর্তা থেকে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চাইছেন অশ্বিনী কুমার। এমনকি রাজ্যে অবাধ ভোটের জন্য রাষ্ট্রপতি শাসনের দাবীতেও সওয়াল করছেন জেলার এই আন্না অনুগামী। নিজেকে মহাত্মা গান্ধী ও শ্রী কৃষ্ণের ভক্ত বলে দাবীও করেন এই সমাজসেবী।


 বেশ কিছুদিন ধরেই ইনি আনশণে বসার জন্য বাঁকুড়া সদর থানা থেকে মহকুমা শাসকের অফিসে দরবার করেও অনুমতি পান নি। অবশেষে জেলাশাসক ও পুলিশ সুপারের কাছে আর্জি জানালে তার এই অনশনে বসার অনুমতি মেলে এমনটাও জানান অশ্বিনী বাবু। পাশাপাশি, তার ঘোষণা প্রয়োজনে আন্নার মতো আমরণ আনশনে বসতেও পিছুপা হবেন না তিনি।

এখন দেখার, অশ্বিনী বাবুর এই আন্নাগিরি শেষ পর্যন্ত অবাধ ও শান্তিপূর্ণ ভোটের আবহ তৈরিতে কতটা কার্যকরী হয়? তা অবশ্য বিধানসভা ভোটেই টের পাওয়া যাবে।

দেখুন 🎦 ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News