ভোট পরীক্ষায় ফেলের এক মাস পার হতেই ফের কিসের পরীক্ষা দিতে বাঁকুড়ায় এলেন সায়ন্তিকা? জেনে নিন।

Update: 2021-06-02 15:59 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : একমাস আগে এই দিনই বাঁকুড়া থেকে বিধানসভা ভোটে পরাজিত হতে হয়েছিল অভিনেত্রী তথা তৃণমূল তারকা তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় কে। ঠিক এক মাস পর আজ ২ রা জুন বাঁকুড়ায় পা রেখে কার্যত বাঁকুড়াবাসীর প্রতি তার ভালোবাসার পরীক্ষা দিতে এলেন তিনি।কোভিড পরিস্থিতিতে বাঁকুড়ার মানুষের পাশে থাকতে কোভিড রোগীদের জন্য একগুচ্ছ প্রকল্প চালু করে কার্যত তিনি প্রমান করে দিলেন হেরে গেলেও পালিয়ে যান নি, বরং বাঁকুড়াবাসীর পাশে থেকে প্রমাণ করতে চান তিনি বাঁকুড়ারই মেয়ে, বাঁকুড়াবাসীকে তিনি ভালোবাসেন। আর তা অকপটে সাংবাদিক বৈঠকে জানিয়েও দেন সায়ন্তিকা।কোভিড পরিস্থিতিতে ইতি মধ্যেই বাঁকুড়াবাসীর জন্য তিনি চালু করেছেন গুচ্ছ প্রকল্প।

 দুয়ারে অক্সিজেন, সেফ হোম,দুয়ারে খাবার চলছে। পাশাপাশি, চালু করতে চলেছেন "আহারে মন" - যা অনলাইনে কোভিড পরিস্থিতিতে মানসিক ভাবে ভেঙ্গে পড়া লোকজনকে শক্তি যোগাবেন মনবিদ ও মানসিক রোগের চিকিৎসকরা। এছাড়া অন লাইনে চিকিৎসা পরিষেবা ও পশুদের জন্যও খাবার এবং চিকিৎসা পরিষেবাও চালু করার উদ্যোগ নিচ্ছেন তিনি। এছাড়া আরও একটি ভালো প্রকল্পের কথা এদিন জেলা তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে ঘোষণা করেন সায়ন্তিকা।


 সেটি হল আইলাকান্দিতে লিভার ফাউন্ডেশনের সহায়তায় কুড়ি বেডের কোভিড রোগী কেয়ার সেন্টার। যা আগামী এক সপ্তাহের মধ্যেই চালু হয়ে যাবে। আজ সায়ন্তিকার সাংবাদিক বৈঠকের পর দুপুরে লিভার ফাউন্ডেশনের সম্পাদক পার্থ সারথি মুখোপাধ্যায়কে সাথে নিয়ে আইলাকান্দির একটি পিটিটিআই কলেজ পরিদর্শনে যান।

 এখানেই এই কোভিড চিকিৎসা কেন্দ্রটি চালু হবে এবং তা আগামী তিনমাস ধরে পরিষেবা দেবে। মুলত মৃদু ও মাঝারি উপসর্গের রোগীদের এখানে রেখে চিকিৎসা দেওয়া হবে। থাকছে অক্সিজেনের ব্যবস্থাও। তবে এখানে কারো অবস্থা গুরুতর হলে তাদের কোভিড হাসপাতালে পাঠানো হবে। যেহেতু জরুরি না হলে সব রোগীকে কোভিড হাসপাতালে ভর্তি নেওয়া যাচ্ছেনা।তাই মৃদু ও মাঝারি উপসর্গের রোগীদের চিকিৎসা দেওয়ার জন্যই এই কোভিড চিকিৎসা কেন্দ্রটি চালু করা হচ্ছে বলে জানান লিভার ফাউন্ডেশনের সম্পাদক পার্থ সারথি মুখোপাধ্যায়।

 অন্যদিকে, সায়ন্তিকা বলেন, এই সময় বাঁকুড়ার মানুষের পাশে থকতে চাই। তাই এই গুচ্ছ পরিষেবা নিয়ে টিম সায়ন্তিকা তৈরি। এমনকি দুয়ারে ওষুধ পরিষেবার মাধ্যমে কোভিড রোগীদের ঘরে,ঘরে কোভিড মেডিসিন কিটও পৌঁছে দেবে তার দল।আর শীঘ্রই শুরু হবে কোভিড চিকিৎসা কেন্দ্রও।


  সাংসদ হিসেবে মুনমুন সেনকে বিজয়ী করে বাঁকুড়াবাদীকে ভুগতে হয়েছিল। আর তার জেরেই বাঁকুড়া বিধানসভাতে এবার ভোটে পরাজিত হন সায়ন্তিকা। তবে হেরে গেলেও হাল ছাড়ার পাত্র নন তিনি। হাতের পাঁচটা আংগুল যেমন সমান হয়না তেমনি তার সাথে মুনমুন সেনের ফারাক যে বিস্তর তা প্রমাণেই এবার পাকাপাকি বাঁকুড়াবাসীর পাশে দাঁড়িনোর পণ করেছেন এই তারকা তৃণমূল নেত্রী তা বলাই বাহুল্য।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News