মানবিক দম্পতি,পরনের সোনার গয়না বিক্রি করে গ্রামের মানুষের জন্য শববাহী গাড়ী দান।

পম্পা দেবী বলেন,গ্রামের অনেক গরীব পরিবারকে দেখি দূরে শ্মশানে রিক্সা বা প্যাডেল ভ্যানে করে প্রিয়জনের মরদেহ অন্তিম সংস্কারের জন্য নিয়ে যাচ্ছেন। যা দেখে তিনি মনে ব্যাথা পেতেন। তখনই ঠিক করেন নিজের এলাকায় শববাহী যান দান করবেন।আর তার এই প্রয়াসে সম্মতি দেওয়ার পাশাপাশি,সহযোগিতার হাত বাড়ান স্বামী রাজীব মুখোপাধ্যায়ও।

Update: 2023-11-20 18:00 GMT

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : অনন্য নজীর গড়লেন ছাতনার এক দম্পতি। গৃহবধু তার গলার পরনের সোনার আর ও কিছু অলংকার বিক্রি করে সেই টাকায় গ্রামবাসীদের জন্য শববাহী গাড়ী দান করলেন। সারা ছাতনা ব্লক জুড়ে এতদিন কোন শববাহী গাড়ি ছিল না।তাই শেষ যাত্রায় প্রিয়জনের জন্য কয়েক হাজার টাকা খরচ করে বাঁকুড়া সদর থেকে শববাহী যান ভাড়া করতে হত। যা সব মানুষের পক্ষে সম্ভব হয়ে উঠত না।বিশেষ করে আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া পরিবারের কাছে শববাহী গাড়ি ভাড়া করা বিলাসিতার নামান্তর হয়ে উঠেছিল। গ্রামের এই সব আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া মানুষদের পাশে কি ভাবে থাকা যায় তার উপায়ের খোঁজ চলছিল।

স্বজন হারানোর বেদনার সময় অন্তত শববাহী গাড়ি দিয়ে যদি খানিক আর্থিক ঝুঁকি লাঘব করা যায়? এমন ভাবনা আসে ছাতনার এই গৃহবধু পম্পা মুখোপাধ্যায়ের মনে। সেই মতো শলা পরামর্শ করেন স্বামীর সাথে। স্বামী একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। তাই একসাথে এত টাকা জোগাড় করা সমস্যা হয়ে দাঁড়ায়।স্বামী ও স্ত্রী মিলে জমানো কিছু টাকা দেওরার পরও বিস্তর ঘাটতি থাকে। তখন পম্পা দেবী ঠিক করেন নিজের পরনের সোনার গয়না বিক্রি করে শববাহী গাড়ি দান করবেন। পম্পা দেবী বলেন গ্রামের অনেক গরীব পরিবার সমস্যার মধ্যে পড়েন। 

 অনেক পরিবার দেখি,দূরে শ্মশানে রিক্সা বা প্যাডেল ভ্যানে করে প্রিয়জনের মরদেহ অন্তিম সংস্কারের জন্য নিয়ে যাচ্ছেন। যা দেখে তিনি মনে ব্যাথা পেতেন। তখনই ঠিক করেন নিজের এলাকায় শববাহী যান দান করবেন।আর তার এই প্রয়াসে সম্মতি দেওয়ার পাশাপাশি,সহযোগিতার হাত বাড়ান স্বামী রাজীব মুখোপাধ্যায়ও।মুখোপাধ্যায় দম্পতির এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন গ্রামের মানুষও।এভাবে গ্রাম বাসীদের সমস্যা মেটানোয় তারা কুর্নিশও জানাচ্ছেন রাজীব ও পম্পা দেবীকে।এমন মানবিক উদ্যোগের জন্য বাঁকুড়া২৪x৭ এর পক্ষ থেকেও কুর্নিশ রইল মুখোপাধ্যায় দম্পতির প্রতি।


👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News