এক ঝলকে দেখেনিন জেলার পাঁচ বাছাই খবরের আপডেট।

Update: 2020-12-04 06:27 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলার পাঁচ বাছাই খবরের আপডেট দেখে নিম এক ঝলকেঃ

(১) দুয়ারে-দুয়ারে সরকার কর্মসুচীতে মানুষের উপস্থিতির হারের নিরিখে জঙ্গলমহলের অন্যান্য জেলা গুলিকে টপকে শীর্ষ স্থানে বাঁকুড়া।গত তিন দিনে জেলার ক্যাম্প গুলিতে হাজির হয়েছিলেন ৯৯,০৯৯ জন। আর কেবল মাত্র ৩রা ডিসেম্বর জেলায় ২৮ টি ক্যম্পে ৩৮,৮৭৫ জনের ফ্রুট প্রিন্ট পড়েছিল বলে জেলা প্রশাসন সুত্রে জানা গেছে।তিন দিনে ঝাড়্গ্রামে ১৪,৩৯৮,পশ্চিম মেদিনীপুরে ৭৪,৫২৭,এবং পুরুলিয়াতে ৩৫,৯৭৪ জনের ফ্রুট প্রিন্ট পড়েছে।

(২) জেলা জুড়ে দুয়ারে-দুয়ারে সরকার কর্মসুচীতে মানুষের উপস্থিতি বাড়াতে নেমে পড়েছেন জেলার লোক শিল্পীরাও। তারা, ব্লকে,ব্লকে দুয়ারে-দুয়ারে সরকারের প্রচারে গান বেঁধে মানুষকে শিবির মুখী করে তোলার উদ্যোগ নিয়েছেন।ভালো সাড়াও মিলছে।


(৩) প্রথম দফায় জেলার প্রায় ৩০ হাজার করোনা যোদ্ধাকে টীকা দেওয়ার প্রস্তুতি শুরু করল জেলার স্বাস্থ্য দপ্তর।এই ৩০ হাজার স্বাস্থ্য কর্মীর নামের তালিকায় বাঁকুড়া স্বাস্থ্য জেলায় ২০ হাজার ও বিষ্ণুপুর স্বাস্থ্য জেলায় ১০ হাজার জন রয়েছেন।এই তালিকা স্বাস্থ্য ভবনে ইতিমধ্যেই জেলা থেকে পাঠানো হয়েছে। ভ্যাকসিন এলেই প্রথমে এই ৩০ হাজার জনকে তা প্র‍য়োগ করা হবে। তারপর ধাপে,ধাপে অন্যানদের তালিকা প্রস্তুত করবে জেলা স্বাস্থ্য দপ্তর।

(৪) বিধাসভা ভোটকে পাখির চোখ করে জেলায় রাজনৈতিক কর্মসুচীতে জোর দিল বিজেপির যুব মোর্চা।বড়জোড়ায় সাংসদ জায়া সুজাতা খাঁয়ের নেতৃত্বে ৫০০ বাইক নিয়ে মিছিল করে যুব বাহিনী। অন্যদিকে, কলকাতায় প্রাথমিক শিক্ষকপদে চাকুরী প্রার্থীদের আন্দোলনে পুলিশের লাঠি চার্জের প্রতিবাদে, শহরের মাচানতলায় আচার্য্য ভবনের সামনে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কুশপুতুল দাহ করে বিক্ষোভে সামিল হয় যুব মোর্চা।


 (৫) জেলার প্রতিটি পর্যটন কেন্দ্রে প্লাসটিক ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করল জেলা প্রশাসন। শীতের মরসুম পড়তেই নিউ নর্মালে পর্যটন কেন্দ্র গুলিতে ভীড় জমাচ্ছেন পর্যটকরা। তার সাথে যথেচ্ছ ভাবে প্লাসটিকও ব্যবহৃত হচ্ছে। তাই, তা নিষিদ্ধ করতে কঠোর হচ্ছে প্রশাসন। নিষেধাজ্ঞা আমান্য করলে জরিমানা করার কথাও ঘোষণা করেছে জেলা প্রশাসন।

দেখুন 🎦 ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News