পঞ্চায়েত ভোটের দফা কি বাড়ছে? সোমবার পর্যন্ত কেন অপেক্ষা করতে বললেন নওশাদ? জেনে নিন।

এক দফায় সুষ্ঠু ভাবে ভোট হবে না। ২০১৩ সালের চেয়ে এখন প্রায় ১ কোটি ভোটার বেড়েছে।বুথ বেড়েছে ৫ হাজার। ৫ টা জেলাও বেড়েছে। তাই বাহিনীর সংখ্যা বাড়াতে হবে। কিন্তু দেশের নিরাপত্তার কথা ভেবে এক লপ্তে এত বাহিনী তোলা সম্ভব নয়। তাই একমাত্র বিকল্প পথ ভোটের দফা বাড়ানো। দাবি নওশাদ সিদ্দিকীর।

Update: 2023-06-30 14:06 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক দফায় পঞ্চায়েত ভোট হলে তা সুষ্ঠু ভাবে হবে না।বাঁকুড়ার পুনিশোলে নির্বাচনী সভায় যোগ দিতে এসে এমন দাবি করলেন আইএসএফ সুপ্রিমো নওশাদ সিদ্দিকী। তাই তিনি কলকাতা হাইকোর্টে দফা বাড়ানোর জন্য মামলা করেছেন। প্রধান বিচারপতির এজলাসে সোমবার এই মামলার শুনানি আছে। নওশাদ সিদ্দিকীর যুক্তি ২০১৩ সালের নিরিখে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে ভোট সুষ্ঠু ভাবে করা সম্ভব নয়। কারণ,২০১৩ সালের চেয়ে এখন প্রায় ১ কোটি ভোটার বেড়েছে।বুথ বেড়েছে ৫ হাজার। ৫ টা জেলাও বেড়েছে। তাই বাহিনীর সংখ্যা বাড়াতে হবে।

কিন্তু দেশের নিরাপত্তার কথা ভেবে এক লপ্তে এত বাহিনী তোলা সম্ভব নয়। তাই একমাত্র বিকল্প পথ ভোটের দফা বাড়ানো।আগামী সোমবার কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানি হবে। এখন দেখার যথেষ্ট কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে ভোটের জন্য শেষ পর্যন্ত আদালত দফা বাড়ানোর পক্ষে রায় দেন কিনা? তার ওপরই নির্ভর করছে ভোটের দফার ভবিষ্যৎ?

👁️‍🗨️দেখুন 🎦 ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News