পয়লা বৈশাখে জেলাতেও উৎযাপিত হলো প্রথম রাজ্য দিবস,দেখুন ভিডিও প্রতিবেদন।

এদিন,নির্বাচন কমিশনের শর্ত মেনে রাজ্যের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান উৎযাপন করা হয়।কমিশনের আদর্শ নির্বাচন বিধি লাগু হওয়ায় কোন রাজনৈতিক ব্যাক্তিত্বের উপস্থিত ছিল নিষিদ্ধ। কেবল মাত্র সরকারি আধিকারিকরা অনুষ্ঠানে অংশ নেন,আর ছিলেন শিল্পী এবং দর্শকবৃন্দ।

Update: 2024-04-14 17:03 GMT

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : এই প্রথম বাংলার অর্থাৎ পশ্চিমবঙ্গের প্রতিষ্ঠা দিবস পালিত হল জেলায়,জেলায় সারা রাজ্যের সাথে বাঁকুড়াতেও এই দিনটি উৎযাপনের আয়োজন করে তথ্য ও সংস্কৃতি দপ্তর।বাঁকুড়া শহরের রবীন্দ্র ভবনে নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি পালিত হয়। অনুষ্ঠানের সূচনা হয় রাজ্য সংগীত বাংলার মাটি, বাংলার জল - পরিবেশনের মধ্য দিয়ে।তার অর প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে মূল অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলাশাসক সিয়াদ এন এবং পুলিশ সুপার বৈভব তেওয়ারি।দুজনই এদিন জেলাবাসীকে নব বর্ষের শুভেচ্ছা জ্ঞাপনের পাশাপাশি,ভোট দান পর্বে প্রতিটি ভোটারকে অংশ গ্রহনের আহ্বান জানান।

জেলাশাসক সিয়াদ এন বলেন,যাদের ১৮ বছর বয়স হওয়া স্বত্তেও এখনও ভোটার তালিকায় নাম নেই,তারা নাম তোলাতে পারবেন৷এদিন,নির্বাচন কমিশনের শর্ত মেনে রাজ্যের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান উৎযাপন করা হয়।কমিশনের আদর্শ নির্বাচন বিধি লাগু হওয়ায় কোন রাজনৈতিক ব্যাক্তিত্বের উপস্থিত ছিল নিষিদ্ধ। কেবল মাত্র সরকারি আধিকারিকদের উপস্থিতে দিনটি উদযাপন করা হয়। জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংস্থা,স্কুল,কলেজের শিল্পীরা মঞ্চে তাদের নাচ,গান পরিবেশন করেন।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News