জেলায় এবার মোট কোভিড আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়াল,এবং মোট মৃত্যুর সংখ্যা ৮৬।

Update: 2020-12-03 17:29 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলায় মোট কোভিড আক্রান্তে সংখ্যা ১০ হাজার ছাড়াল। ফের নুতন করে ৬৩ জন আক্রান্ত হওয়ার সাথে,সাথে জেলায় এপর্যন্ত আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল ১০,০৩৭ জন। পাশাপাশি, একদিনে আক্রান্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা সামান্য বেশী হওয়ায় খুশী জেলার স্বাস্থ্য দপ্তরের কর্তারা। জেলায় একদিনে কোভিড থেকে সেরে উঠলেন ৭৪ জন। ফলে জেলায় মোট কোভিড থেকে সেরে ওঠার সংখ্যা বেড়ে হল ৯,৫২১ জন। তবে জেলায় নুতন করে মৃত্যুর ঘটনা না ঘটায় মোট মৃতের সংখ্যা ৮৬ তেই থমকে আছে। এদিকে, এপর্যন্ত সারা জেলায় সক্রিয় কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা ৪৩০ জন। যার মধ্যে ১১ জন নুতন করে সক্রিয় কোভিড আক্রান্ত হিসেবে নথিভুক্ত হয়েছেন। ২ রা ডিসেম্বরের নিরিখে আজকের স্বাস্থ্য দপ্তরের কোভিড হেলথ বুলেটিন থেকে এই তথ্য গুলি মিলেছে।


 অন্যদিক,জেলার স্বাস্থ্য দপ্তরের পক্ষে দাবী করা হয়েছে উৎসবের মরসুম ও শীতের মরসুমের মধ্যে জেলায় কোভিড লাগামছাড়া হারে ছড়াতে পারেনি। মোটামুটি জেলার গড় আক্রান্তের সংখ্যার খুব একটা হেরফের হয়নি। অর্থাৎ এক লাফে আক্রান্তের সংখ্যা লাফিয়ে,লাফিয়ে বাড়ার ঘটনা নেই। ফলে কোভিড জেলাতে নিয়ন্ত্রণের মধ্যেই আছে বলে ধরে নেওয়া হচ্ছে। তবে,এতে যে বিপদের ঝুঁকি কমে গিয়েছে এমন ভাবার কোন কারণ নেই বলে অভিমত বিশেষজ্ঞ মহলের। বরং তারা শীতের মরসুমে জেলাবাসীদের আরও বেশী করে সতর্কতা মেনে চলার ওপর গুরুত্ব দিচ্ছেন। এবং ফেস মাস্ক পরার অভ্যেস কিছুতেই ছাড়া চলবে না।


 এই ক্ষেত্রে গা ছাড়াভাব দিলেই কিন্তু কোভিড দ্রুত হারে ছড়ানোর আশঙ্কা বেড়ে যাবে। তাই কোভিড সতর্কতা মেনে চলা এবং সামাজিক দুরত্ব বজায় রাখার ওপর সকলকে জোর দিতে হবে। তবেই আমরা কোভিড যুদ্ধে জয়ী হতে পারব। তাই সকলের কাছে অনুরোধ কোভিড সতর্কতা বিধি মেনে চলুন, এই বিধিকে উপেক্ষা করার অর্থ বিপদকে ডেকে আনা। তাই সর্বদা সতর্ক থাকুন,সুস্থ ভাবে বাঁচুন।

দেখুন 🎦 ভিডিও। 👇

Full View



Tags:    

Similar News