বিষ্ণুপুর পুরসভার ১০ কোটি তছরুপ কান্ডে নয়া মোড়,পুর আধিকারিকদের জিজ্ঞাসাবাদ,অসুস্থ শ্যামের হল মেডিকেল পরীক্ষা।

প্রায় ১০ কোটি টাকা তছরুপের ঘটনায় কিভাবে ইউসি দেওয়া হয়েছে এবং তার ভুয়ো বিল করা হয়েছে তার পদ্ধতি এবং এই কান্ডে পুরসভার কোন,কোন আধিকারিকদের সাথে শ্যাম বাবুর আঁতাত গড়ে উঠেছিল তা জানতেই এদিন বিষ্ণুপুর পুরসভায় পুলিশের একটি তদন্তকারী দল যায় এবং জিজ্ঞাসাবাদ করেন পুরসভার অফিসারদের।

Update: 2021-08-23 14:29 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : পুলিশ হেফাজতে শ্যাম মুখোপাধ্যায়কে জেরার পর তদন্তকারী আফিসাররা বিষ্ণুপুর পুরসভায় হানা দেন এদিন। এবং পুরসভার এক্সিকিউটিভ অফিসার ও ফিনানশিয়াল অফিসার সহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেন৷ জানা যাচ্ছে, ২০১৯-২০ আর্থিক বছরে পুরসভার বিভিন্ন প্রকল্পের টাকা তছরুপ হয়েছে। একই কাজে দুবার টেন্ডার, এমনকি বিলও হয়েছে কাগজ কলমে, যা ভিজিলেন্সে ধরাও পড়ে।


 যার পরিমান প্রায় এই টাকা ১০ কোটিরও বেশী। এত বিপুল পরিমান টাকার কিভাবে ইউসি দেওয়া হয়েছে এবং তার ভুয়ো বিল করা হয়েছে সেই পদ্ধতি এবং এই কান্ডে পুরসভার কোন,কোন আধিকারিকদের সাথে শ্যাম বাবুর আঁতাত গড়ে উঠেছিল? তা জানতেই এদিন

পুরসভায় পুলিশের একটি তদন্তকারী দল পৌঁছয়।  এবং প্রায় ঘন্টা,দেড়েক জিজ্ঞাসাবাদ করেন পুরসভার এক্সিকিউটিভ অফিসারকে। এই ১০ কোটি টাকা তছর‍্যপের "ওয়ার্ক লাইন" - চিহ্নিত করতেই এই জিজ্ঞাসাবাদ বলে পুলিশ সুত্রে খবর। এবং এখান থেকে উঠে আসা তথ্যের ভিত্তিতে  পালটা শ্যামবাবুকে জিজ্ঞাসাবাদ করে ক্রশ চেকিং করা হবে বলেও সুত্রের খবর। সেই মতো তদন্তের পরবর্তী গুটি সাজাবে তদন্তকারী দল। এমনটাই মনে করা হচ্ছে। এদিকে বিষ্ণুপুর পুরসভার সদ্য দায়িত্ব প্রাপ্ত পুর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অর্চিতা বিদ পুরসভার আধিকারিকদের জিজ্ঞাসাবাদের ঘটনা স্বীকার করলেও এই প্রসঙ্গে বিশেষ মুখ খোলেন নি।বর্ষীয়ান রাজনীতিবিদ শ্যাম মুখোপাধ্যায় বিষ্ণুপুরের রাজনৈতিক মহলে চানক্য হিসেবেই আখ্যা পেয়ে এসেছেন দীর্ঘ দিন ধরে। তার মতো নেতার গ্রেপ্তারি  স্বাভাবিক ভাবেই মল্লভুমবাসীর কাছে এখন চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

 এদিকে, পুলিশ হেফাজতে থাকাকালীন বুকে চাপা ব্যাথা ও অসুস্থতা অনুভব করায় বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে তার শারীরিক পরীক্ষা করায় বিষ্ণুপুর থানার পুলিশ। যদিও বড়ো কোন সমস্যা ধরা না পড়ায়, ফের তাকে বিষ্ণুপুর থানায় ফিরিয়ে এনে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

👁️দেখুন 🎦ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News