কোল্ড স্টোরেজে কুইন্টাল প্রতি ১১ টাকা ভাড়া বৃদ্ধি,প্রতিবাদে ২৪ ঘন্টা আলু ব্যবসায়ীদের কর্ম বিরতি।

Update: 2022-05-10 20:05 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কোল্ড স্টোরেজে আলু সংরক্ষণের ভাড়া কুইন্টাল প্রতি ১১ টাকা বৃদ্ধির প্রতিবাদে সারা রাজ্যের সাথে বাঁকুড়া জেলা জুড়ে পশ্চিমবঙ্গ প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির সদস্যরা একদিনের কর্মবিরতি পালন করলেন।ফলে জেলার হিমঘর থেকে পাইকারী বাজারে আলু বণ্ঠন সবই এদিন বন্ধ রাখেন ধর্মঘটি আলু ব্যবসায়ীরা।তবে জেলার খুচরো বাজারে এদিন ক্রেতারা আলু কেনার ক্ষেত্রে সেই অর্থে সমস্যায় পড়েন নি। সারা রাজ্যের সাথে জেলাতেও আলুর দাম উর্ধমুখী। তার ওপর কোল্ড স্টোরেজে আলু সংরক্ষণের দাম বাড়ায় বছর ভর আলুর দাম আরো বাড়বে বলে আশঙ্কা করছেন আলু ব্যবসায়ীরা।

গত ২২ ফেব্রুয়ারিতে কোল্ড স্টোরেজে আলু সংরক্ষণের ভাড়া কুইন্টাল প্রতি ১১ টাকা করে বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করা হয়। ফলে যে সব আলুচাষী আলু কোল্ড স্টোরেজে মজুত রাখবেন তাদের আগের থেকে বেশী ভাড়া গুনতে হবে।আর তার প্রভাব পড়বে পাইকারি ও খুচরা বাজারে।তাই রাজ্যের কৃষি বিপনন মন্ত্রী বিপ্লব মিত্রকে এই ভাড়া কমানোর দাবী জানান আলু ব্যবসায়ীরা কিন্তু তাতে কোন সাড়া মেলেনি।অবশেষে, বাধ্য হয়ে মঙ্গলবার সারা রাজ্য জুড়ে আলু ব্যবসায়ীদের সংগঠন পশ্চিমবঙ্গ আলু ব্যবসায়ী সমিতি এক দিনের কর্মবিরতি তে সামিল হয়ে প্রতিবাদে নামেন।

প্রসঙ্গত, এর পরও রাজ্যের কৃষি বিপনন দপ্তর কোন উদ্যোগ না নিলে আলু ব্যবসায়ীরা আরও বৃহত্তর আন্দোলনে নামবেন তা বলাই বাহুল্য।

👁️দেখুন 🎦ভিডিও।👇

Full View


Tags:    

Similar News