এবার বাংলা কে ভেঙ্গে নতুন জঙ্গলমহল রাজ্য গড়ার দাবী তুলে বিতর্কে জড়ালেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।

উত্তরবঙ্গের কামতাপুরী ইস্যুর প্রসঙ্গ তুলে সৌমিত্র খাঁ তার নিজের যুক্তি খাড়া করে বলেন,উত্তরবঙ্গ যেমন আলাদা রাজ্য নিয়ে ভাবতে শুরু করেছে তেমন আমাদের এলাকাতেও জঙ্গলমহল রাজ্য গঠন নিয়ে ভাবার সময় এসেছে। মুখ্যমন্ত্রী ৪৬ টা জেলা তৈরি করতে পারেন,তাহলে আমার নতুন রাজ্য গড়ার দাবী তোলা কোন অন্যায় নয়।

Update: 2022-05-23 13:53 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ফের বিতর্কে জড়ালেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। সোমবার বাঁকুড়ার বিষ্ণুপুরে বিজেপির কার্য্যালয়ে এক সাংবাদিক বৈঠকে সৌমিত্র বাবু পশ্চিমবঙ্গ কে ভেঙ্গে নতুন জঙ্গলমহল রাজ্য গড়ার পক্ষে জোর সওয়াল করেন।এদিন তিনি পৃথক রাজ্য গড়ার পিছনে কারণ হিসেবে খাড়া করেন জঙ্গল মহল সহ রাঢ় বঙ্গের ওপর বঞ্ছনাকে। তিনি এই নয়া রাজ্য গঠনের দাবীর সাথে সাম্প্রতিক নেতাদের দলবদলের ইস্যুকেও টেনে আনেন।তিনি বলেন কলকাতায় নেতা কেনা বেচার হাট বসছে।এই নেতা কেনা বেচা থাকবেই, কলকাতার "বাবুরা'- নেতা কেনা বেচার কারবার চালাবেন! 

আর আমাদের বেকার ভাইরা চাকরি পাবে না।মানভূম,ধলভূম পিছিয়ে থাকবে। তাহলে,আলাদা বঙ্গ হলে ক্ষতি কি?এমনকি তার অবস্থান স্পষ্ট করে তিনি বলেন, "আমার দাবী থাকল, বর্ধমান,বীরভূম, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া,মেদিনীপুর, আসানসোল এই সব অঞ্চল নিয়ে নুতন রাজ্য গঠিত হোক। আর রাজ্যের নাম হোক জঙ্গলমহল। তিনি আরও বলেন কলকাতার বাবুদের কাছে আমাদের রাজনৈতিক ভাবে বন্ধক রাখার কোন মানে নেই।' এই জেলা গুলোকে নিয়ে আলাদাভাবে রাজ্য গড়ার কথা চিন্তা করলে ভালো হয়। পাশাপাশি,তিনি উত্তরবঙ্গের কামতাপুরী ইস্যুর প্রসঙ্গ তুলে বলেন,উত্তরবঙ্গ যেমন আলাদা রাজ্য নিয়ে ভাবতে শুরু করেছে তেমন আমাদের এলাকাতেও জঙ্গল মহল রাজ্য গঠন নিয়ে ভাবার সময় এসেছে।


এদিকে,তার এই বাংলা ভাঙ্গার দাবীকে পাগলের প্রলাপ বলে কটাক্ষ করেছেন তৃণমূল কংগ্রেস নেতা শ্যামল সাঁতরা।যদিও সৌমিত্র বাবু তার এই দাবীতে অনড়। এবং কেন্দ্র সরকারের কাছে তিনি নুতন রাজ্য গড়ার দাব অফিসিয়ালি জানাচ্ছেন বলে, সাংবাদিকদের কাছে দাবী করেন। তার যুক্তি মমতা বন্দ্যোপাধ্যায় যদি রাজ্যকে ভেঙ্গে ৪৬ টা জেলা তৈরি করতে পারেন, তাহলে আমার জঙ্গলমহল রাজ্য গড়া কোন অন্যায় দাবী নয়।

এখন দেখার সৌমিত্র বাবুর এই দাবীতে কেন্দ্রীয় সীলমোহর পড়ে কিনা? তার ওপরই নির্ভর করছে প্রস্তাবিত জঙ্গলমহল রাজ্যের ভবিষ্যৎ।

👁️দেখুন 🎦ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News