কিষেণজির মৃত্যুর বদলা চেয়ে মাওবাদীদের নামে পোস্টার সারেঙ্গায়, তৃণমূল নেতাদের সাথে 'খেলা হবে'- বলে হুমকী।

Update: 2022-04-26 10:47 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেন: কিষেণজির মৃত্যুর বদলা চেয়ে মাওবাদীদের নামে এবার পোস্টার পড়ল জেলার জঙ্গলমহলের সারেঙ্গা থানার গোয়ালবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায়। এখানকার ভুসুরডি গ্রামের একটি বড়ো বাঁধের পাড়ে স্নান ঘরের দেওয়ালে এই পোস্টার সাঁটানো ছিল। লাল কালি দিয়ে লেখা এই পোস্টারের তলায় সিপিআই (মাওবাদী) লেখা থাকায় এই পোস্টার দুটি মাওবাদীদের তরফে সাঁটানো হয়েছে বলে মনে করছেন এলাকার মানুষ। পুকুর ঘাটের স্নান ঘরের দেওয়ালে পাশাপাশি সাঁটানো  ছিল এই দুটি পোস্টার।


 পোস্টারের একটিতে লেখা: ''আমাদের নেতা কিষেণজির মৃত্যুর বদলা চাই। বর্তমান সরকারের সরকারি কর্মচারি যে সব দুর্নীতি করে চলেছে তাদের বলছি তোমাদের সময় শেষ হয়ে গেছে। বল হরি,হরি বল।"এই পোস্টারে বানান ভুলও নজরে পড়ে। অন্যদিকে,এই পোস্টারের একদম পাশে সাঁটানো আর এক পোস্টারে মুলত হুমকী দেওয়া হয়েছে তৃণমূল নেতাদের। এই পোস্টারে লেখা : ''খেলা হবে,খেলা হবে।এবার তো আমরা খেলব টিএমসি নেতাদের সঙ্গে। বল হরি,হরি বোল৷"- দুটি পোস্টারে একই শব্দের বানেনে কিঞ্চিৎ ফারাকও নজরে পড়েছে।

এদিন,সাত সকালে স্থানীয় মানুষ পুকুরের পাড়ে স্নান ঘরের দেওয়ালে এই পোস্টার সাঁটানো রয়েছে বলে দেখতে পান। খানিক পরে কে বা কারা পোস্টার দুটি ছিঁড়েও দেন। তবে মাওবাদীদের নামে এই পোস্টার পড়ায় এলাকায় চাঞ্চল্য ছড়ায় পুরোদমে।প্রসঙ্গত,সম্প্রতি কেন্দ্রীয় সংস্থা রাজ্যের জঙ্গলমহল জুড়ে মাওবাদীদের নাশকতার আশঙ্কায় ১৫ দিনের সতর্কতা জারি করেছিল।তার পরই রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য জঙ্গলমহলের জেলা গুলিতে ঝটিকা সফর করেন। এবং জেলায়,জেলায় বৈঠক করে মাও পরিস্থিতি খতিয়ে দেখেন।

এদিকে, কেন্দ্রীয় সতর্কতার সময় সীমার মধ্যে আজ বাঁকুড়ার সারেঙ্গায় এই মাও পোস্টার পড়ায় জেলার জঙ্গলমহল জুড়ে নুতন করে মাও আতঙ্কের পুরানো স্মৃতি মনে করিয়ে দিচ্ছে এখানকার বাসিন্দাদের তা বলাই বাহুল্য।তবে,সারেঙ্গায় এই মাও পোস্টার পড়ার প্রসঙ্গে জেলা পুলিশের কর্তাদের কোন বক্তব্য মেলেনি। অন্যদিকে,গতকাল মাও কার্যকলাপে যুক্ত এই অভিযোগে বোলপুর থেকে গ্রেপ্তার হওয়া টিপু সুলতান ও অর্কদীপ গোস্বামীকে বাঁকুড়া পুলিশের খাতড়া আদালতে তোলার ২৪ ঘন্টার মধ্যে সারেঙ্গায় মাওবাদীদের নামে পোস্টার পড়ল।

এই পোস্টার পড়ার ঘটনা যথেষ্ট উদ্বেগের বলে মনে করা হচ্ছে। এর আগে ২৭ জানুয়ারি, বারিকুলে মাওবাদীদের নামে পোস্টার সাঁটানোর ঘটনায় শিবু মুর্মু ও তার এক সঙ্গীকে গ্রেপ্তার করে পুলিশ। এবং তাদের সুত্র ধরে বোলপুর থেকে বারিকুলে মাও বৈঠকে যোগ দিতে আসা দুই যুবক টিপু সুলতান ও অর্কদীপ গোস্বামীকে গ্রেপ্তার করে পুলিশ।তবে,আজকেরএই পোস্টার দুটিই যে মাওবাদীদের পক্ষ থেকে সাঁটানো হয়েছিল এমন তথ্যে জেলা পুলিশের কোন অফিসিয়াল সীলমোহর পড়েনি। ফলে এই পোস্টার আদৌ মাওবাদীদের কিনা তা নিয়েও প্রশ্ন থেকেই যাচ্ছে। 

এখন,পুলিশ এই পোস্টার কান্ডের তদন্তে কি ভুমিকা নেয়?সে দিকেই নজর রইল জঙ্গলমহল বাসীর।

👁️দেখুন 🎦ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News